যানজট নিরসনে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে মগবাজার-মৌচাক ফ্লাইওভার: প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের আর্থিক স্বচ্ছলতা বেড়েছে। আগের তুলনায় মানুষের আয় বৃদ্ধির ফলে রাস্তাঘাটে গাড়ির সংখ্যাও বাড়ছে।

তিনি বলেন, মগবাজার-মৌচাক ফ্লাইওভার রাজধানীর যানজট নিরসনে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে। মানুষের যাতায়াতে সময় বাঁচবে ও কর্মচাঞ্চল্য বৃদ্ধি পাবে। তিনি রাজধানীবাসীকে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেন।

আজ বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মগবাজার-মৌচাক উড়ালসেতু উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উড়ালসড়কটি তিন ভাগে করা হয়েছে। একটি অংশ সাতরাস্তা-মগবাজার-হলি ফ্যামিলি হাসপাতাল। এটা নির্মাণ করেছে নাভানা কনস্ট্রাকশন। গত বছরের মার্চে এই অংশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। গত বছরের ১৫ সেপ্টেম্বর নিউ ইস্কাটন থেকে মৌচাক পর্যন্ত উড়ালসড়কের এক দিক খুলে দেওয়া হয়। এই অংশ নির্মাণ করেছে তমা কনস্ট্রাকশন। তৃতীয় ধাপে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) মোড় থেকে কারওয়ান বাজার অংশ যানবাহন চলাচলে খুলে দেওয়া হয় ১৭ মে। এই অংশও তৈরি করেছে নাভানা কনস্ট্রাকশন। এখন খুলে দেওয়া হলো উড়ালসড়কের মৌচাক-মালিবাগ-শান্তিনগর-রাজারবাগ-মগবাজার অংশ। এটা নির্মাণ করেছে তমা কনস্ট্রাকশন।

চার লেনের এই উড়ালসড়ক ছয়টি মোড় অতিক্রম করেছে। এগুলো হলো সাতরাস্তা, বিএফডিসি, মগবাজার, মৌচাক, শান্তিনগর ও মালিবাগ মোড়। এর মধ্যে মগবাজার, মালিবাগ ও কারওয়ান বাজারে রেললাইন অতিক্রম করেছে এই উড়ালসড়ক প্রকল্প।

পূর্ববর্তী নিবন্ধজাকার্তায় আতশবাজি কারখানায় বিস্ফোরণের পর আগুন, নিহত ২৭
পরবর্তী নিবন্ধহুইলচেয়ারে বসেই অভিনেত্রীকে হেনস্তা করেন সিনিয়র বুশ!