বিসিবির এজিএমের বৈধতা নিয়ে রিটের আদেশ মঙ্গলবার

পপুলার২৪নিউজ ডেস্ক:
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণসভার (এজিএম) বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার এ নিয়ে আদেশ দেবেন আদালত।

সোমবার বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ নিয়ে শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, রিটকারীর পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী।

এর আগে গত রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বিসিবির সাবেক পরিচালক স্থপতি মোবাশ্বের হোসেনের পক্ষে ব্যারিস্টার মাহবুব শফিক এ রিটটি দায়ের করেন।

গত ১৭ সেপ্টেম্বর বিসিবির গঠনতন্ত্রসংক্রান্ত এক মামলায় আপিলের রায়কে নিজেদের পক্ষে দাবি করে ২ অক্টোবর বার্ষিক সাধারণসভা ও বিশেষ সাধারণসভার তারিখ ঘোষণা করায় ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালনা পর্ষদকে আইনি নোটিশ পাঠান স্থপতি মোবাশ্বের হোসেন।

তিনি বলেন, রায় অনুযায়ী বিসিবির বর্তমান পরিচালনা পরিষদের কোনো বৈধতা নেই সাধারণসভা ঘোষণা করার। তারপরও তা করায় সাধারণসভা ও বিশেষসভাসহ বোর্ডের সব কার্যক্রম বন্ধের জন্য বিসিবি, বিসিবি সভাপতিসহ সাত ব্যক্তি ও প্রতিষ্ঠান বরাবর তিনি এ আইনি নোটিশ পাঠান।

ওই নোটিশের কোনো জবাব না আসায় রিট দায়ের করা হয়েছে বলে জানান বিসিবির এ সাবেক পরিচালক।

এদিকে বিসিবির সভাপতিসহ পরিচালকদের দাবি, রায়ের কোথাও লেখা নেই যে বিসিবির কমিটিকে অবৈধ বলেছেন আদালত। বিসিবির গঠনতন্ত্রসংক্রান্ত মামলায় গত ২৬ জুলাই আপিল বিভাগের দেয়া রায় নিজেদের পক্ষে দাবি করে আগামী ২ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার তারিখ ঘোষণা করেছে বোর্ডের বর্তমান পরিচালনা পরিষদ।

 

পূর্ববর্তী নিবন্ধদুর্গাপূজা উপলক্ষে খালেদা জিয়ার শুভেচ্ছা বাণী
পরবর্তী নিবন্ধরাজশাহীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি