বর্ষসেরার সেরা তিনে রোনালদো, মেসি, নেইমার

 পপুলার২৪নিউজ ডেস্ক:

স্বপ্নের অনেকটা কাছাকাছি চলে গেলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। বর্ষসেরা হওয়ার জন্যই যদি বার্সা ছেড়ে পিএসজিতে গিয়ে থাকেন নেইমার, তবে সেরা তিনে উঠে আসাটা তার জন্য নিঃসন্দেহে সুখবর।

হ্যাঁ, ২০১৭ বর্ষসেরার লড়াইয়ের সেরা ৩ জনের তালিকা প্রকাশ করেছে ফিফা। নেইমার ছাড়া বাকী ২ জন হলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি এবং পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।গত ৯ বছরে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার মেসি ও রোনালদো ছাড়া জিততে পারেনি আর কেউ। বার্সেলোনা তারকা ৫ বার ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ৪ বার জিতেছেন। গত মাসে ২৪ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল ফিফা। এবার সেটা তিনে নামিয়ে আনা হলো। ২০১৫ সালের বর্ষসেরার লড়াইয়েও ৩ জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মেসি-রোনালদো-নেইমার। সেবার পঞ্চমবারের মতো পুরস্কারটি জিতেছিলেন মেসি।

গত ২০ নভেম্বর থেকে এ বছরের ২ জুলাই পর্যন্ত খেলোয়াড়দের অর্জন বিবেচনায় পুরস্কারটি দেওয়া হচ্ছে।

মেসির সামনে এবার ৬ষ্ঠবারের মত বর্ষসেরা হওয়ার সুযোগ; আর রোনালদোর সামনে মেসিকে স্পর্শ করার সুযোগ। পরিসংখ্যানের বিচারে মেসি-রোনালদোর মতো নেইমারের প্রাপ্তি অত বেশি না হলেও বার্সেলোনার হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোয় তার পারফরম্যান্স ছিল অসাধারণ। এছাড়া পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে দারুণ ফর্মে আছেন তিনি।চমৎকার। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ গোলে হারের পর ফিরতি পর্বে কাতালান ক্লাবটির ৬-১ গোলের রোমাঞ্চকর জয়ের নায়ক ছিলেন তিনি। ওই ম্যাচের শেষ দিকে দুই গোল করার পাশাপাশি শেষ মুহূর্তে সের্হিও রবের্তোকে দিয়ে গোল করান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দিয়েও দারুণ খেলছেন তিনি। সুতরাং লড়াইটা কিন্তু হাড্ডাহাড্ডি হবে।

গত বছর থেকে ফিফা এবং ব্যালন ডি’অর আলাদাভাবে পুরস্কার দেওয়া শুরু করে। লন্ডনে এ বছরের বর্ষসেরা ট্রফি বিজয়ীর নাম আগামী ২৩ অক্টোবর ঘোষণা করা হবে। জাতীয় দলের কোচ, অধিনায়ক ও প্রতিটি দেশের একজন করে সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধিত ফুটবলপ্রেমীদের ভোটে বিজয়ী নির্বাচন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ইস্যুতে কোনো উসকানিতে সাড়া দেবে না বাংলাদেশ:ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধচীনে আতশবাজির কারখানায় বিস্ফোরণে নিহত ৭