সুনামগঞ্জে স্বাস্থ্য বিভাগ চলছে অর্ধেক জনবলে

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জে স্বাস্থ্য বিভাগ চলছে অর্ধেক জনবল দিয়ে। তৃণমূলের স্বাস্থ্যসেবায় কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র, ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র, ইউপিআই স্যাটেলাইটসহ স্বাস্থ্য ও চিকিৎসা ক্ষেত্রে জনবল সংকটে প্রত্যাশা অনুযায়ি সেবা পাচ্ছেন না সাধারণ মানুষ।
ইউনিয়ন থেকে জেলা পর্যায়ে রয়েছে তীব্র লোকবল সংকট। স্বাস্থ্য বিভাগের মঞ্জুরীকৃত ১৯০২ টি পদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন, আবাসিক চিকিৎসক, মেডিকেল অফিসারসহ বিভিন্ন পর্যায়ে ৯০০ পদ শূন্য রয়েছে। বৃহৎ সংখ্যক পদ শূন্য থাকায় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ,সদর হাসপাতাল পর্যন্ত এর প্রভাব পড়ছে। ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রগুলোর অধিকাংশ পদ শূন্য থাকায় নারী স্বাস্থ্য ও প্রজনন সেবার জন্য নির্ভর করতে হয় ক্লিনিকের উপর।  অবকাঠামোগত উন্নয়ন ও মঞ্জুরীকৃত পদে লোকবল নিয়োগ করা হলে স্বাস্থ্য ও চিকিৎসা খাতের দ্রুত উন্নয়ন হতে পারে বলে ধারণা সংশ্লিষ্টদের।
সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ বলেন, স্বাস্থ্য বিভাগে তৃতীয়, চতুর্থ শ্রেণী ও কর্মকর্তা নিয়োগ বন্ধ রয়েছে। নানা সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আন্তরিকতার সাথে কাজ করে জেলার স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন করেছি।

পূর্ববর্তী নিবন্ধহৃদয়ের বিয়ে নিয়ে সুজানার বক্তব্য
পরবর্তী নিবন্ধমধুমতি নদীর করাল গ্রাসে কাশিয়ানী জয়বাংলা গ্রাম