দারুস সালামের জঙ্গি আস্তানায় র‌্যাবের তল্লাশি

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

দারুস সালামের জঙ্গি আস্তানায় পঞ্চম দিনে হাউস রেল ক্লিনিং প্রক্রিয়ায় তল্লাশি ও উদ্ধার অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।  শুক্রবার র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ কথা জানান। মুফতি মাহমুদ খান বলেন, সকাল থেকে তল্লাশি ও উদ্ধার অভিযান শুরু করেছে র‌্যাব সদস্যরা। এরআগে বৃহস্পতিবার দুপুরে চতুর্থ দিনের অভিযানের অবস্থা জানাতে গিয়ে মুফতি মাহমুদ খান বলেন, বুধবার সন্ধ্যা পর্যন্ত আমাদের অভিযান চলে। পরে সেখানে বোমা পাওয়া যায়, যা ঝুঁকিপূর্ণ হওয়ায় রাতে অভিযান বন্ধ রেখে পুরো এলাকা কর্ডন করে রাখা।

বৃহস্পতিবার সকাল থেকে আমরা আবার অভিযান শুরু করি। গতকাল চতুর্থ ও পঞ্চম তলায় অভিযান চালালেও আজ ষষ্ঠ তলাকে গুরুত্ব দিয়ে অভিযান শুরু করা হয়। ষষ্ঠ তলা থেকে বেশ কিছু লুকায়িত শক্তিশালী আইইডি উদ্ধার করা হয়েছে। সেখানে কার্টনে বোমাগুলো এমনভাবে সিল করা রয়েছে, আমাদের বাড়তি সাবধানতা অবলম্বন করে এগুতে হচ্ছে। ধারণা করছি সেখানে আরো আইইডি রয়েছে।

ওই তলাতে কবুতরের খাবার, আইপিএস এবং বিভিন্ন ইলেক্ট্রনিক ডিভাইস কার্টনে রাখা আছে।

সেখানে বেশ কিছু ধারালো অস্ত্রও লুকায়িত রয়েছে। মুফতি মাহমুদ খান বলেন, বোমাগুলো নিষ্ক্রিয় করতে আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। ষষ্ঠ তলাকে সিকিউর করতে আরো সময় লাগবে। চেষ্টা করবো আজ বিকেলের মধ্যে অভিযান শেষ করতে। যদি সম্ভব না হয় আমাদের শুক্রবার সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাচ্ছে ইরান
পরবর্তী নিবন্ধশাকিব-শুভশ্রীর শুটিংয়ে বাধা দেয়া যাবে না