নায়ক রাজ্জাকের দাফন আগামীকাল, আসছে কানাডাপ্রবাসী ছেলে বাপ্পী

পপুলার২৪নিউজ ডেস্ক :

নায়করাজ রাজ্জাকের দাফনের সময় শেষ পর্যন্ত আগামীকাল (বুধবার)  সকাল দশটায় নির্ধারণ করা হয়েছে। আর তার শেষ জানাজা আজ (মঙ্গলবার) বাদ আসর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে।  বিষয়টি নিশ্চিত করেছেন মরহুম রাজ্জাকের কনিষ্ঠ ছেলে সম্রাট।

বিষয়টি আরও নিশ্চিত করেছেন রাজ্জাকের একমাত্র কন্যা ময়নার স্বামী পিন্টু ও বড় ছেলে বাপ্পারাজ।

রাজ্জাক পরিবারের ঘনিষ্ঠ আল হাসান চৌধুরী মিঠু দুপুর পৌনে তিনটার দিকে  জানান, রাজ্জাকের কানাডাপ্রবাসী মেজ ছেলে বাপ্পী ও তার পরিবারকে বহনকারী ফ্লাইট আগামীকাল সকাল সোয়া ৪টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। তিনি টার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে আছেন এখন।

বাপ্পী বিষয়টি নিশ্চিত করেছেন উড়োজাহাজে ওঠার আগে। তার আলোকে পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নিয়েছেন আজ মঙ্গলবার না, আগামীকাল বুধবারই রাজ্জাককে দাফন করা হবে।

এর আগে জানানো হয়েছিল, মঙ্গলবার দুপুর ৩টায় গুলশানের আজাদ মসজিদে সর্বশেষ জানাজা শেষে একইদিন বনানী বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে রাষ্ট্রীয় সম্মানে সমাহিত করা হবে।

কিন্তু পরবর্তীতে নায়ক আলমগীরের বরাতে  বেশকিছু অনলাইন পত্রিকা জানায়, মেজ ছেলে বাপ্পী যাতে পিতার মরদেহ দেখতে পারেন সেজন্য রাজ্জাকের দাফন একদিন পিছিয়ে দেওয়া হয়েছে। সে সূত্রে আজ মঙ্গলবারই তাকে দাফন না করে আগামীকাল বুধবার করা হবে।

কিন্তু নায়করাজের বড় ছেলে বাপ্পারাজ ও চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন তখন জানান, দাফন আজকেই (মঙ্গলবার)  হবে। কারণ, বাপ্পা আগামীকাল সকালে পৌঁছাতে পারবেন না।

এ পর্যায়ে আজ দুপুরে রাজ্জাকের মেঝ ছেলে বাপ্পীর ঘনিষ্ঠ বন্ধু ব্যবসায়ী আল হাসান চৌধুরী মিঠুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  জানান, কানাডা থেকে দেশের পথে বাপ্পী সপরিবারে রওনা করেছেন। তারা এখন টার্কিশ এয়ারের একটি ফ্লাইটে আছেন। সবকিছু ঠিক থাকলে আশা করা যাচ্ছে, আগামীকাল বুধবার ভোরের আগে তারা ঢাকায় পৌঁছাবেন।

বিষয়টি নিশ্চিত হতে যোগাযোগ করলে কানাডা প্রবাসী বাপ্পীর অপর বন্ধু মঞ্জু মেসেঞ্জারে বাপ্পীর টিকিটের একটি ফটোকিপি পাঠান । তাতে দেখা যায় আগামীকাল ভোর ৪টা ৪৫ মিনিটে তাদের বহনকারী প্লেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

সোমবার সন্ধ্যা ৬টা ১২মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নায়ক রাজ রাজ্জাক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  -কালের কণ্ঠ

পূর্ববর্তী নিবন্ধনায়ক রাজের মৃত্যুতে তারকাদের শোক প্রকাশ
পরবর্তী নিবন্ধসেনাবাহিনীর দখলে মালদ্বীপের পার্লামেন্ট