ঈদের আগের দিনের রেল টিকিট মিলবে বুধবার

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
ঈদুল আজহায় যাত্রীদের নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিতে ঈদের আগের দিনের টিকিটও অগ্রিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বুধবার সকাল থেকে ১ সেপ্টেম্বরের টিকিট বিক্রি করা হবে।

মঙ্গলবার ছিল ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন। এ দিন ৩১ আগস্টের (বৃহস্পতিবার) টিকিট বিক্রি করা হয়। তবে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে এবং সড়কের বেহাল দশার কারণে ২ সেপ্টেম্বর ঈদ ধরে এর আগের দিন ১ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে কমলাপুর স্টেশনের তেইশটি কাউন্টারে একযোগে টিকেট বিক্রি শুরু হয়। দেয়া হয় ৩১ আগস্ট ঈদযাত্রার অগ্রিম টিকেট।

৩১টি আন্তঃনগর ট্রেনের বিভিন্ন গন্তব্যের ২২ হাজার ৪৯৬টি টিকিট বিক্রি করা হচ্ছে। ৩৫ শতাংশ টিকিট কোটার জন্য রেখে বাকি টিকিট কাউন্টারে বিক্রি হচ্ছে।

এছাড়া ঈদের বিশেষ ট্রেনের ২ হাজার ৬০৬টি টিকিটও কাউন্টারে পাওয়া যাচ্ছে।

এবার কোরবানির ঈদে তিনদিনের সরকারি ছুটি শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। তার আগের দিন বৃহস্পতিবার অর্থাৎ শেষ কর্মদিবস হওয়ায় সেদিনের টিকেটের চাহিদাই সবচেয়ে বেশি ছিল।

তবে ঈদে ট্রেনের আগাম টিকিটের জন্য রোববার থেকেই শুরু হয় হাহাকার। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার পরও অনেকেই টিকিট ছাড়াই বাড়ি ফিরেছেন।
আবার অনেকেই লাইনেই থেকে গেছেন পরের দিনের টিকিট সংগ্রহের জন্য। দীর্ঘ কষ্টের পরও চাহিদা মাফিক টিকিট না পাওয়ায় হতাশার ছাপ ছিল অনেকের চোখে-মুখে।

এদিকে, এসি টিকিট না পাওয়া নিয়ে যাত্রীদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, এসি টিকিট কম এবং বিভিন্ন স্টেশনের কোটা থাকায় সবাইকে এসি টিকিট দেয়া সম্ভব হয় না।

পূর্ববর্তী নিবন্ধসন্ধ্যায় বিএনপির ‘জরুরি’ সংবাদ সম্মেলন
পরবর্তী নিবন্ধসাংবিধানিক কাঠামোই নিরপেক্ষ নির্বাচনে অন্তর্নিহিত বাধা:সুজন