এক ম্যাচ নিষিদ্ধ রবীন্দ্র জাদেজা!

পপুলার২৪নিউজ ডেস্ক:
কলম্বো টেস্টে ভারতের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একই টেস্টে অর্ধশতক ও ৫ উইকেট নেওয়া জাদেজা জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার। তার নৈপুণ্যে লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ইনিংস ও ৫৩ রানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে ভারত। কিন্তু পালেকেল্লেতে পরবর্তী টেস্টে খেলা হচ্ছে না জাদেজার। আইসিসির আচরণবিধি ভঙ্গের অভিযোগে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

৩টি ডিমেরিট পয়েন্ট নিয়ে কলম্বো টেস্ট শুরু করেছিলেন জাদেজা। পয়েন্টগুলো পেয়েছিলেন ২০১৬ সালের অক্টোবরে ইন্দোর টেস্টে পিচের ওপর দিয়ে দৌঁড়ানোয়। দ্বিতীয় টেস্টে লঙ্কান ওপেনার করুণারত্নের দিকে বিপজ্জনকভাবে বল ছুড়ে মারায় আরও ৩টি ডিমেরিট পয়েন্ট যোগ হয় তার নামের পাশে। ২৪ মাসের মধ্যে ৬টি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় সিরিজের তৃতীয় টেস্টে নিষিদ্ধ ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানাও করা হয়েছে।

ব্যাটসম্যান ক্রিজের মধ্যে থাকলেও অযথা বল ছুঁড়েছিলেন ভারতীয় এই অলরাউন্ডার। আম্পায়ারদের পর্যবেক্ষণে বলা হয়েছে, জাদেজার এই অপ্রয়োজনীয় এবং অসতর্ক থ্রো থেকে যেকোনো রকম দুর্ঘটনা ঘটতে পারত। আইসিসির নিয়ম অনুযায়ী ২.২.৮ ধারা ভঙ্গ করায় শাস্তি স্বরূপ তৃতীয় টেস্টে খেলতে পারবেন না জাদেজা।

এই শাস্তি জাদেজা মেনে নেওয়ায় আর আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি।

পূর্ববর্তী নিবন্ধবাড্ডায় বাসের ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধদোহারে বৃদ্ধা হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড