বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ চলছে

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ চলছে। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে এ কর্মসূচি পালন করছেন। গতকাল সোমবারও একই কর্মসূচি পালন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা ফিরোজুল ইসলাম নয়ন জানান, সাধারণ শিক্ষার্থীদের চলমান শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে তারা সকাল থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন।

তিনি জানান, নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা না রাখায় নিন্দা ও তা বহাল করার দাবি এবং ভিসির অপসারণের দাবিতে আন্দোলন চলছে।

বিক্ষোভকারী সাধারণ শিক্ষার্থীরা জানান, তাদের দাবি মানা না হলে আন্দোলন চলবে।

এদিকে আজ মঙ্গলবার সকালে ২২ দফা দাবি ঘোষণা করেছে আন্দোলনকারী শিক্ষ‍ার্থীরা। পাশাপাশি একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে দাবি আদায়ের পক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

এমন অবস্থায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় থেকে জানানো হয়েছে, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতির জন্য সিন্ডিকেটের জরুরি সভা হয়েছে। সিন্ডিকেট এই অবস্থা নিরসনে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে পাহাড় ধসে নিহত ৪
পরবর্তী নিবন্ধঅনুরাগ বসু দায়িত্বজ্ঞানহীন পরিচালক : ঋষি কাপুর