বাড়তি ভাড়া-সিডিউল বিপর্যয় রোধে কঠোর মনিটরিং : রাশেদ খান মেনন

বাড়তি ভাড়া-সিডিউল বিপর্যয় রোধে কঠোর মনিটরিং : মেনন

হজযাত্রীদের বিমানের টিকিটে বাড়তি ভাড়া আদায় ও সিডিউল বিপর্যয় এড়াতে এবার কঠোর মনিটরিং করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।টিকিটে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান। সোমবার সকাল ৭টা ৫০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন শেষে বিমানবন্দরের অভ্যন্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন (বিএইচ হারুন) উপস্থিত ছিলেন। তিনি আরও বলেন, বিমানের জট লেগে যায়। আমরা চেষ্টা করছি এবার যেন সে ধরনের কোনো সমস্যা না হয়। লিংক ডিউরেশনও যেন কমিয়ে আনা যায়, সে চেষ্টাও অব্যাহত রয়েছে।

তিনি বলেন, সবার সহযোগিতা ও আল্লাহর অশেষ মেহেরবাণীতে এবারের হজযাত্রার প্রথম ফ্লাইট যাচ্ছে। বাংলাদেশ বিমানের কর্মীদের অক্লান্ত প্রচেষ্টায় সময় মতো ছেড়ে যাচ্ছে। এ জন্য শুকরিয়া।

তিনি বলেন, আগামী ২৬ আগস্ট পর্যন্ত পূর্ণ হজ ফ্লাইট শেষ হবে। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর, শেষ হবে ৫ অক্টোবর। আজ ৪১৮ জন যাত্রী নিয়ে হজ ফ্লাইট যাচ্ছে।

এবারের মোট হজযাত্রী ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজ ফ্লাইট ও সিডিউল ফ্লাইটে ব্যালটি ৪ হাজার ৯০ জন। নন ব্যালটি ৫৯ হাজার ৫শ ১০ জন। ফলে নির্বিঘ্নে হজযাত্রা সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, আশা করছি আল্লাহর রহমতে নিয়মিত ফ্লাইট যথা সময়ে ছেড়ে যাবে। সবার জন্য দোয়া ও শুভকামনা করে হজযাত্রীদের বিদায় জানানো হয়েছে।

এদিকে, হজযাত্রীদের টিকিট বিশেষ করে সৌদি এয়ারলাইন্সের টিকিট কালোবাজারির অভিযোগ ওঠেছে। ২/৩টি এজেন্টের মাধ্যমে টিকিট বিক্রি করছে সৌদি এয়ারলাইন্স। এটা বন্ধে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কি না জানতে চাইলে মন্ত্রী রাশেদ খান বলেন, আমরা এটা সৌদি এয়ার কর্তৃপক্ষকে জিজ্ঞেস করেছি। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি জানিয়েছেন, তাদের টিকিটিং পলিসি আছে। সারা বছর যারা তাদের টিকেট বিক্রি করে তারাই হজযাত্রীদের টিকিট বিক্রি করছে। নির্ধারিত এজেন্সিই টিকিট বিক্রি করছে।

 

পূর্ববর্তী নিবন্ধকাশিমপুর কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির মৃত্যু
পরবর্তী নিবন্ধবৈরী আবহাওয়ার কারনে পাটুরিয়া-দৌলতদিয়ায় লঞ্চ চলাচল বন্ধ