বেফাঁস মন্তব্যে নতুন বিতর্কে অশ্বিন

পপুলার২৪নিউজ ডেস্ক:
চ্যাম্পিয়ন্স ট্রফিতে অশ্বিনকে দলে রাখা-না রাখাকে কেন্দ্র করে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি এবং তখনকার কোচ অনিল কুম্বলে। মিনি বিশ্বকাপে রানার্সআপ হয়েছে ভারত।

ক্যারিবিয়ান সফরও শেষ। নতুন কোচ পেয়েছে ভারত। তবে বিতর্কের পাশ থেকে সরে যাওয়া হয়নি অশ্বিনের। নতুন বিতর্কে জড়ালেন তিনি। ১৯৫৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিমান দুর্ঘটনার সঙ্গে চেন্নাই সুপার কিংসের আইপিএলে প্রত্যাবর্তনকে তুলনা করে ভক্তদের কড়া সমালোচনার মুখে পড়েছেন এ বাঁ-হাতি স্পিনার।

আগামী মৌসুমে আবারও আইপিএলে ফিরছে ফিক্সিংয়ের অভিযোগে দুই বছর নিষিদ্ধ থাকা চেন্নাই। দলটির হয়ে খেলা ক্রিকেটার অশ্বিন ক্রিকইনফোকে বলেছিলেন, ‘আমার মনে হয়, দু’বছর ক্রিকেটের বাইরে থাকায় চেন্নাইকে নিয়ে সবার আগ্রহটা বেড়ে যাবে। ঠিক যেমন বিমান দুর্ঘটনার পর ম্যানচেস্টার ইউনাইটেডের ক্ষেত্রে হয়েছিল। দুটি বিষয় হয়তো এক নয়; কিন্তু আমার মনে হয়, চেন্নাইয়ের দিকে ভক্তরা একই আগ্রহে তাকিয়ে।’

অশ্বিনের এমন বক্তব্যের পর ভারতীয় স্পিনারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় শুরু হয়েছে তীব্র আলোচনা-সমালোচনা। জার্মানির মিউনিখ বিমানবন্দরে টেকঅফের সময় দুর্ঘটনার মুখে পড়েছিল রেডডেভিল খেলোয়াড়দের বহনকারী বিমানটি। মর্মান্তিক সেই দুর্ঘটনায় নিহত হন আট ফুটবলারসহ ২৩ জন। এমন মর্মস্পর্শী ঘটনার সঙ্গে ফিক্সিংয়ে অভিযুক্ত এক দলের তুলনায় ক্ষিপ্ত হয়েছেন ক্রীড়াপ্রেমীরা।

সাধু মহারাজ নামে একজন লিখেছেন, ‘কীভাবে অশ্বিন একটি দুর্নীতিবাজ দলের সঙ্গে মিউনিখ ট্র্যাজেডির তুলনা করতে পারলেন?’

প্রশান্ত পল লিখেছেন, ‘অশ্বিনের জীবনে সবচেয়ে খারাপ অধ্যায়। চেন্নাইয়ের সঙ্গে ম্যানইউর তুলনা।’খেলার মাঠেও ফ্লপ অশ্বিন।

তার প্রভাব পড়েছে টেস্ট বোলারদের র‌্যাংকিংয়েও। একটা সময় শীর্ষে থাকা অশ্বিনের অবস্থান তিনে। সেটি নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি নিতিন নায়েক নামে এক ভক্ত, ‘মুখের পিচ্ছিল কথায় চেন্নাইয়ের সঙ্গে ম্যানইউর তুলনায় আইসিসি র‌্যাংকিংয়েও পিছলে গেছেন অশ্বিন। এখন তিনি তিনে।’ ওয়েবসাইট।

পূর্ববর্তী নিবন্ধএবার বাংলাদেশি কিশোরকে ধরে নিয়ে গেছে বিএসএফ
পরবর্তী নিবন্ধপাহাড়ে বসবাসরতদের সরে যেতে বললেন ডিসি