বরগুনার তালতলীতে ভিজিএফের ৩৬০ কেজি গম উদ্ধার

পপুলার২৪নিউজ জেলা প্রতিনিধি :
অতি দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফ-এর গম আওয়ামী লীগ দলীয় এক ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠান থেকে উদ্ধার।

বুধবার সকালে তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নের চেয়ারম্যান আলম মুন্সির সহযোগীতায় বিক্রির উদ্দেশ্যে বাজারে নিয়ে আসলে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কেশব লাল শীলের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভিজিএফ-এর ৩৬০ কেজি গম উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী ও বড়বগী ইউনিয়নের সুবিধা বঞ্চিত আউয়াল, সোবহান, নজরুল, বেল্লাল ও কামালসহ একাধিক ব্যাক্তি জানান, তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নে মঙ্গলবার ভিজিএফ এর গম বিতরণ করা হয়। এসময় তালিকায় যাদেও নাম ছিলো এরকম প্রায় শতাধিক সুবিধাভোগীকে গম না দিয়ে ফিরিয়ে দেয়। গম না দেওয়ার কারণ জানতে চাইলে চেয়ারম্যান জানান চাহিদা অনুযায়ী গম বরাদ্ধ পাওয়া যায়নি। তাই অনেককেই গম দেওয়া যাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি অভিযোগ করেন, জনপ্রতি প্রায় ১৪ কেজি গম দেওয়ার কথা থাকলেও দেওয়া হয়েছে ১০ কেজিওর কম। চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কেশব লাল শীলের যোগসাযোশে এসব গম সরিয়ে ফেলেন চেয়ারম্যান ও তার সাঙ্গপাঙ্গরা।

এবিষয়ে জানতে চাইলে বড়বগী ইউনিয়নের চেয়ারম্যান আলম মুন্সির সাথে একাধিক বার তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

তবে উদ্ধারকৃত ব্যবসা প্রতিষ্ঠানের মালিক উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কেশব লাল শীলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এখন বরগুনার বাইরে আছি আমার মনে হয় যারা চাল পেয়েছিলো তারা বৃষ্টির কারণে আমার দোকানে রেখেছিলো। এগুলো এখানে বিক্রির জন্য রাখা হয়নি।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহম্মদ জানান, গোপন সংবাদের ভিত্তীতে অভিযান চালিয়ে গমগুলো জব্দ করা হয়েছে। এ ব্যপারে তদন্ত চলছে। তদন্তের পর দোষিদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হবে বলেও জানান তিনি।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেস চন্দ্র হালদার জানান, গমগুলো জব্দের পর পুলিশি হেফাজতে রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধষড়যন্ত্রের পথ ছেড়ে নির্বাচনের পথে হাঁটুন: নাসিম
পরবর্তী নিবন্ধমানবপাচারের দায়ে থাই জেনারেলের ২৭ বছরের কারাদণ্ড