তামিমের ‘মহানুভবতা’

 পপুলার২৪নিউজ  ডেস্ক:

ইংলিশ কাউন্টিতে পুরো মাস খেলার কথা থাকলেও হুট করেই দেশে ফিরে আসলেন তামিম। তার সেই ফিরে আসার রহস্য নিয়ে এখনও অনেক গবেষণা চলছে। কিন্তু তামিম এবং তার কাউন্টি ক্লাব এসেক্স এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন। দুই পক্ষ থেকেই ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে বিবৃতি দেওয়া হয়েছে। তবে, এ যাত্রায় ক্লাব থেকে কোনো সম্মানী নেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

কাউন্টি দল এসেক্সের হয়ে তিনি একটি মাত্র ম্যাচ খেলেছেন। যদিও চুক্তি হয়েছিল ৮টি ম্যাচ খেলার।  গত ৯ জুলাই অনুষ্ঠিত এই ম্যাচটিতে তামিম একটি ছক্কাসহ মাত্র ৭ রান করে আউট হয়ে যান। তার দল এসেক্সও হেরে যায় ম্যাচটি। নির্ভযোগ্য একটি সূত্র থেকে জানা গেছে, একটি ম্যাচ খেললেও চুক্তি অনুযায়ী কোনো টাকাই নেননি তামিম! এসেক্সের প্রস্তাবও তিনি বিনয়ের সাথে ফিরিয়ে দিয়েছেন।

জানা গেছে, ম্যাচপ্রতি তামিমের পাওয়ার কথা ছিল প্রায় ৩ হাজার পাউন্ড করে। কিন্তু তার জায়গায় নতুন কোনো ক্রিকেটারকে নিতে সব টাকাই ফেরত দেন তামিম।  ক্লাব কর্মকর্তাদের অনুরোধেও তিনি কোনো টাকা নেননি। শুধু দেশে ফেরার বিমান ভাড়াটা ক্লাবটি দিতে পেরেছে তামিমকে। তবে, স্ত্রী আয়েশা ও ছেলে আরহামের বিমান ভাড়া বহন করেছেন তামিম নিজেই।

ইংল্যান্ড থেকে গত ১২ জুলাই (বুধবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তামিম। এদিকে বিসিবির সূত্রের বরাত দিয়ে খোদ ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ জানাচ্ছে, তামিম লন্ডনে বর্ণবাদের শিকার হয়েছিলেন। সম্প্রতি দেশটিতে এমন কিছু বিদ্বেষমূলক ঘটনা ঘটায় ব্রিটিশ নাগরিকরাও বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধপুতিনকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানানোর ইচ্ছা ট্রাম্পের
পরবর্তী নিবন্ধবাংলাদেশ-শ্রীলংকার মধ্যে চুক্তি ও সমঝোতা স্মারক সই