মিথ্যা ধর্ষণের অভিযোগে মামলা করায় পিতার কারাদণ্ড!

পপুলার২৪নিউজ ডেস্ক :
মেয়েকে ধর্ষণের মিথ্যা অভিযোগে মামলা করায় পিতার কারাদণ্ড!
১২ বছর বয়সের মেয়েকে ধর্ষণের অভিযোগ এনে আপন ভায়রার বিরুদ্ধে মামলা দায়ের করেন এক বাবা। তবে সেই অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় উল্টো মেয়ের বাবাকে ছয় মাসের  কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার মিথ্যা ধর্ষণ মামলা দায়েরের অপরাধে ঐ পিতাকে ছয় মাসের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জড়িমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জানা গেছে, এক বছর আগে দেবীগঞ্জ উপজেলার বিলাসী হাজারি পাড়ার লস্কর মুন্সির ছেলে কেরামত আলী একই গ্রামের তোজাম্মেল হোসেনের পুত্র মশারফ হোসেনের বিরুদ্ধে ওই মিথ্যা মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩ মার্চ রাতে কেরামত আলীর মেয়েকে নানার বাড়ি বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে আসামি তোজাম্মেল হোসেন বিলাসী হাজারি পাড়া গ্রামের একটি ভূট্টা ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। ঘটনাটি পরিবারে জানানোর পর পিতা কেরামত আলী বাদী হয়ে দেবীগঞ্জ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। ঐ বছর ৮ মার্চ ঐ মেয়ে আদালতে ধর্ষণের সত্যতা স্বীকার করে স্বেচ্ছা জবানবন্দীও দেন। এদিকে আদালতের  নির্দেশে মেয়ের ডাক্তারি  পরীক্ষা করা হয়। হাসপাতালের রিপোর্টে ধর্ষণের আলামত পাওয়া না গেলেও পুলিশ আসামির বিরুদ্ধে চার্জশিট দেয়।

আজ পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এই মামলার বিচারের সময় বাদী কেরামত আলী ও তার মেয়ে (ভিকটিম) আসামি তোজাম্মেল হক ধর্ষণ করেনি বলে স্বাক্ষ্য দেয়। পারিবারিক কলহের কারণে তারা এই মিথ্যা মামলা দায়ের করেন বলে স্বাক্ষ্যতে উল্লেখ করেন। আদালত বাদী পক্ষের স্বাক্ষ্য গ্রহণ শেষে তাৎক্ষণিক আসামিকে খালাস প্রদান করেন।

অন্যদিকে মেয়েকে ব্যবহার করে মিথ্যা মামলা দায়েরের অপরাধে বাদী কেরামত আলীকে হাজতে প্রেরণ করেন। মামলার আসামি পক্ষের আইনজীবী মেহেদী হাসান জানান, নিজের মেয়েকে দিয়ে মিথ্যা ধর্ষণ মামলা দায়েরের অপরাধে আদালত এই মামলার বাদী কেরামত আলীকে  ছয়মাসের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জড়িমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।

পূর্ববর্তী নিবন্ধনিরাপদ মোবাইল ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় ডিএমপি’র পরামর্শ
পরবর্তী নিবন্ধভারতে জবাইয়ের জন্য গরু কেনাবেচা চলবে