উইম্বলডন : শেষ ষোলোতে ফেদেরার-জকোভিচ

 পপুলার২৪নিউজ ডেস্ক:

প্রত্যাশামতোই উইম্বলডনের পুরুষ এককের শেষ ষোলোতে উঠলেন টেনিস বিশ্বের দুই বড় তারকা রজার ফেদেরার এবং নোভাক জকোভিচ। এ দিন মিসচা জেরেভকে হারিয়ে শেষ ষোলোতে উঠেছেন ফেদেরার।

আর আরনেস্টস গালবিসকে হারিয়ে দশমবারের মতো শেষ ষোলোতে উঠলেন জকোভিচ। এ ছাড়া আগেই রাফায়েল নাদাল ও অ্যান্ডি মারে চলে গেছেন এই রাউন্ডে।

অল ইংল্যান্ড ক্লাবে অভিষিক্ত জেরেভ এদিন টিকতেই পারেননি ৭ বারের চ্যাম্পিয়ন ফেদেরারের সামনে। অসম এই লড়াইয়ে জেরেভকে ৭-৬ (৭-৩) ৬-৪ ৬-৪ সেটে উড়িয়ে দেন সুইস সুপারস্টার। ফেদেরার এ দিন ঝকঝকে টেনিস খেললেন। মনে হচ্ছিল না তার বয়স ৩৫ পেরিয়েছে। ১৮বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হবেন গ্রিগর দিমিত্রভের। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন ফেড-এক্স। তার ভক্তরা অষ্টম উইম্বলডন আশা করতেই পারেন।

অন্যদিকে ৩ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন সার্বিয়ান সুপারস্টার জকোভিচ শনিবার লাটিভার আরনেস্টস গালবিসকে হারিয়ে শেষ ষোলোতে উঠলেন। বিশ্বের ৪ নম্বর টেনিস তারকা ৬-৪ ৬-১ ৭-৬ (৭/২) সেটে জয় তুলে নিলেন।

শেষ আটের লড়াইয়ে জকোভিচের সামনে ফ্রান্সের আদ্রিয়ান মান্নারিনো। গেইল মনফিলসকে হারিয়ে আদ্রিয়ান শেষ ষোলোয় উঠেছেন। জকোভিচের খেলা দেখে বোঝা যাচ্ছে যে, আন্দ্রে আগাসির কোচিংয়ে তিনি আবারও স্বমহিমায় জ্বলে উঠেছেন কোর্টে।

পূর্ববর্তী নিবন্ধএবার ঠাণ্ডা-গরম অনুভূতি মিলবে ভার্চুয়াল রিয়ালিটিতে
পরবর্তী নিবন্ধবেতন বাড়লে সবার আগে যা করবেন