জো রুটের নতুন কীর্তি

পপুলার২৪নিউজ ডেস্ক:
কীর্তিতে নতুন ইংল্যান্ড অধিনায়কের কাছাকাছিও যেতে পারলেন না দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক। কাল লর্ডস টেস্টের দ্বিতীয় দিনের চা-বিরতির সময় মনে হচ্ছিল রুটের দেখানো পথেই যেন হাঁটছিলেন পাকেচক্রে অধিনায়ক হয়ে যাওয়া ডিন এলগার। কিন্তু চা-বিরতির পর মুখোমুখি হওয়া দ্বিতীয় বলে শর্ট লেগে ক্যাচ দিলেন গ্যারি ব্যালান্সকে। বড় ইনিংসের আশা জাগানো প্রোটিয়া অধিনায়ককে ৫৪ রানে ফিরিয়ে শততম টেস্ট উইকেট পেয়ে গেলেন মঈন আলী।

এলগারের বিদায়ের ৬ রান পরে ফিরে যান ডুমিনিও। ২ উইকেটে ৯২ রান নিয়ে চা-বিরতিতে যাওয়া দক্ষিণ আফ্রিকার স্কোর দেখতে না দেখতেই হয়ে যায় ৪ উইকেটে ১০৪। আরও একটি উইকেট হারিয়ে ২১৪ রানে দিন শেষ করেছে সফরকারীরা।

১০ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। স্টুয়ার্ট ব্রডের বলে অভিষিক্ত হেইনো কুন ক্যাচ দিয়ে ফেরেন ১ রানে। এরপর আমলাকে নিয়ে এলগারের ৭২ রানের জুটি। বড় জুটিটি হয়েছে অবশ্য পঞ্চম উইকেটে, ডি ব্রুইন-বাভুমা করেছেন ৯৯ রান।

এর আগে ইংল্যান্ড অলআউট হয় ৪৫৮ রানে। অধিনায়ক রুটের পর দলকে ৩৬৭ রানে রেখে আউট লিয়াম ডসনও। ইংল্যান্ডকে চার শর নিচে অলআউট করার প্রোটিয়া-স্বপ্নটা এরপর চুরমার হয়েছে স্টুয়ার্ট ব্রডের ব্যাটে (৪৭ বলে ৫৭*)।

কাল মাঠে বেন স্টোকসকে গালিগালাজ করায় পরের টেস্টে রাবাদা খেলতে পারবেন না বলে জানিয়েছে আইসিসি। ক্রিকইনফো, স্টার স্পোর্টস।

পূর্ববর্তী নিবন্ধগাইবান্ধায় তৃতীয় দিনেও জঙ্গি অভিযানে কিছুই মেলেনি
পরবর্তী নিবন্ধসিরাজগঞ্জে যমুনার পানি বৃদ্ধি, নিচু এলাকা প্লাবিত