ধোনি রান পাচ্ছেন না, জবাবে মুখ খুললেন বিরাট

 পপুলার২৪নিউজ ডেস্ক:

দীর্ঘদিন ধরেই রান আসছে না মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটে। চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকেই তাঁর খেলা নিয়ে কাটাছেঁড়া করছেন নিন্দুকরা। হাওয়ায় এ কথাও ভাসছে যে ২০১৯ বিশ্বকাপের আগেই দল থেকে বাদ পড়তে পারেন ধোনি। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে তাঁর মন্থর গতির খেলা দেখার পর অনেকে এমন মন্তব্যও করেন, ধোনির বয়স হয়ে গিয়েছে। এবার নিজে থেকেই তাঁর সরে দাঁড়ানো উচিত।

এই প্রসঙ্গে এ বার মুখ খুললেন অধিনায়ক বিরাট কোহলি। সিরিজ শেষে সাংবাদিক সম্মেলনে মনে করিয়ে দিলেন কোন পরিস্থিতিতে কেমন খেলতে হয়, তা ধোনিকে নতুন করে শেখানোর প্রয়োজন নেই। তিনি বলেন, ধোনির ব্যাটে বলে সংযোগ ভাল হচ্ছে। কোন পরিস্থিতিতে কীভাবে খেলতে হবে, এটা ধোনিকে শেখানোর প্রয়োজন নেই। কীভাবে ইনিংস তৈরি করতে হয়, ও সেটা খুব ভাল করেই জানে। এরপরই চতুর্থ একদিনের ম্যাচে ধোনির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন বিরাট।

তিনি বললেন, পারফরম্যান্স অনেকটা নির্ভর করে কোন ধরনের উইকেটে খেলা হচ্ছে, সেটার উপরেও। এই ধরনের উইকেটে রান পাওয়া সহজ নয়। কোনও ক্রিকেটার সম্পর্কে যা খুশি ভেবে নেওয়া যায় না। উইকেটে বাউন্স বেশি থাকলে রক্ষণাত্মক খেলতেই হয়। তবে পাশাপাশি স্ট্রাইকও রোটেট করতে হয়।

ওই ম্যাচে হয়তো সেটা করতে পারেনি মাহি। কিন্তু এর আগেই ৭০-৮০ রানের ইনিংসও এসেছে ওর ব্যাট থেকে। বলা বাহুল্য, কোহলি বরাবরই ধোনির প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। সে কথা প্রকাশ্যে স্বীকারও করেছেন তিনি। তাই এবার প্রাক্তন অধিনায়কের খেলা নিয়ে এত কাটাছেঁড়া হতে দেখে নিজেই আসরে নামলেন।

পূর্ববর্তী নিবন্ধপতাকার উচ্চতা বাড়ানোর প্রতিযোগিতায় ভারত-পাকিস্তান
পরবর্তী নিবন্ধযে কারণে আজও সেরা মহেন্দ্র সিং ধোনি