প্রধান শিক্ষকের বিরুদ্ধে বৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
টাঙ্গাইলের সখীপুর উপজেলার ঢনঢনিয়া ছোটচওনা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের বিরুদ্ধে বিরুদ্ধে শিক্ষার্থীদের বৃত্তির টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

উপজেলা হিসাব রক্ষণ অফিসারের (এজি) স্বাক্ষর নিয়ে সোনালী ব্যাংক সখীপুর শাখা থেকে তিনি ৭৭ হাজার ৮২০ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

জানা গেছে, ঢনঢনিয়া ছোটচওনা পাবলিক উচ্চ বিদ্যালয় থেকে পঞ্চম ও অষ্টম শ্রেণীতে বৃত্তিপ্রাপ্ত ৩০ শিক্ষার্থীর মধ্যে ২৫ জন টিসি নিয়ে একই উপজেলার জমশের নগর ভিএসআই উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়েছে। নিয়ম অনুযায়ী ভর্তি হওয়া স্কুলের প্রধান শিক্ষকই শিক্ষার্থীদের বৃত্তির টাকা উত্তোলন করতে পারবেন।

কিন্তু গত ৩০ জুন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে প্রধান শিক্ষক শহিদুল ইসলাম তার স্কুলের পাঁচজনসহ অন্য বিদ্যালয়ে চলে যাওয়া ২৫ শিক্ষার্থীকে তাদের স্কুলের দেখিয়ে বৃত্তির বিল তৈরি করেন। পরে উপজেলা হিসাব রক্ষণ অফিসারের (এজি) স্বাক্ষর নিয়ে সোনালী ব্যাংক সখীপুর শাখা থেকে ৭৭ হাজার ৮২০ টাকা উত্তোলন করেন। এরপর কোনো শিক্ষার্থীকে তিনি টাকা দেননি।

অন্যদিকে ভিএসআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসমত আলীও গত ৩০ জুন ওই ২৫ শিক্ষার্থীর নামে বৃত্তির ৮১ হাজার ৫৭৫ টাকা উত্তোলন করেন।

শিক্ষার্থীদের বৃত্তির টাকা উত্তোলনের কথা স্বীকার করে প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, টাকাগুলো ফেরত দেয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, তদন্ত করে সরকারি কোষাগারে ট্রেজারি চালানের মাধ্যমে টাকাগুলো ফেরত দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী বলেন, এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে পাহাড়ধস; ক্ষয়ক্ষতির তালিকা প্রকাশ
পরবর্তী নিবন্ধছাড়পত্র ছাড়া বয়লার চালানোয় মালটিফ্যাবসকে জরিমানা