এবার ল্যাটিন আমেরিকায় গেল ‘মাই বাইসাইকেল’

পপুলার২৪নিউজ  ডেস্ক:

দেশের তরুণ চলচ্চিত্র নির্মাতা অং রাখাইনের ‘মাই বাইসাইকেল (মর থেংগারি)’ চলচ্চিত্রটি ফিকসার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য আমন্ত্রিত হয়েছে। ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত আর্জেন্টিনার বুয়েনস আয়রেস শহরে প্রথমবারের মত উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে।

এবারের উৎসবে ‘মাই বাইসাইকেল’ সিনেমাটি ‘আন্তর্জাতিক প্রতিযোগিতা’ বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে এবং যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স ও মেক্সিকোসহ কয়েকটি দেশের মোট ১০টি চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা করছে।

এছাড়াও ছবিটি ব্রাজিলের সিনে-কুরিয়ান ইন্টারন্যাশনাল ইন্ডিজেনাস ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে অংশগ্রহণ করবে। উৎসব চলবে ১২ থেকে ১৬ জুলাই সালভাদোর ও ১৬ থেকে ১৯ আগস্ট সেরাদো-পেদাইরো শহরে।

অং রাখাইনের ‘মাই বাইসাইকেল’ চলচ্চিত্রটি ইতোমধ্যে তালিনব্লাকনাইটস, গোটেবর্গসহ অনেক গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এবং সিলভার আকবুজাত এথনিক ফিল্ম ফেস্টিভ্যাল-এ শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছে।

তরুণ নির্মাতা অং রাখাইন তার প্রথম ছবি মাই বাইসাইকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাত্যহিক জীবন-সংগ্রামকে কাব্যিকভাবে উপস্থাপন করেছেন।

ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ডে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেয়া হয়। ছাড়পত্র পাওয়ার পর সাধারণ দর্শকদের জন্য এটি বাণিজ্যিকভাবে মুক্তি দেয়া হবে বলে জানান নির্মাতা।

পূর্ববর্তী নিবন্ধমঠবাড়িয়া পৌর কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট
পরবর্তী নিবন্ধহোটেলের অগ্নিনির্বাপণ ব্যবস্থা দুর্বল ছিল: ফায়ার সার্ভিস