গ্রাহকদের তালিকা দেয়নি আপন জুয়েলার্স

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
শুল্ক গোয়েন্দা বিভাগে গ্রাহকদের প্রকৃত তালিকা জমা দিতে পারেনি আপন জুয়েলার্স। যার কারণে বিভিন্ন শোরুম থেকে জব্ধ করা স্বর্ণ ফেরত দেয়া হয়নি।

সোমবার শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্র জানায়, আপন জুয়েলার্স এখনো প্রকৃত গ্রাহকদের তালিকা জমা দেয়নি, এ কারণে স্বর্ণ ফেরত দেয়া হয়নি।

আপন জুয়েলার্স কর্তৃপক্ষকে প্রকৃত গ্রাহকদের তালিকা আগামী ২৫ মে’র মধ্যে জমা দিতে বলা হয়েছে। গ্রাহকদের তালিকা জমা দেয়া হলে স্বর্ণ ফেরত দেয়ার দিন ঠিক করা হবে বলে জানায় শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দা বিভাগ বলছে, বনানীতে দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ আপন জুয়েলার্সের অন্যতম মালিক।

এ পরিবারের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের অভিযোগ থাকায় জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশে একটি অনুসন্ধান কমিটি করে তদন্ত চলছে।

এর অংশ হিসেবে আপন জুয়েলার্সের বেশ কয়েকটি বিক্রয় কেন্দ্রে ইতোমধ্যে অভিযান চালানো হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর জানায়, আপন জুয়েলার্স ব্যাখ্যাহীনভাবে বিভিন্ন শোরুমে স্বর্ণ ও হীরা মজুদ রেখেছিল। এজন্য প্রতিষ্ঠানটির মালিক দিলদার আহমেদকে গত ১৭ মে কাকরাইলে সংস্থাটির কার্যালয়ে তলব করে স্বর্ণের হিসাব ও প্রকৃত গ্রাহক তালিকা চাওয়া হয়। কিন্তু তিনি হিসাব ও গ্রাহক তালিকা দিতে পারেননি।

আগামী ২৫ মে’র মধ্যে গ্রাহকদের তালিকা দেয়ার জন্য বলা হয়েছে। এর মধ্যে তালিকা দেয়া সাপেক্ষে প্রতিষ্ঠানটি থেকে জব্ধ করা স্বর্ণ গ্রাহকদের ফেরত দেয়া হবে।

শুল্ক গোয়েন্দা অধিদফতর তাদের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে আজ জানিয়েছে, ‘স্বর্ণ প্রতিষ্ঠান কর্তৃপক্ষের অসহযোগিতার কারণে পূর্ব নির্ধারিত আজকের সময় স্থগিত করা হয়েছে। আপন জুয়েলার্সের পক্ষ থেকে প্রকৃত গ্রাহকদের তালিকা দেয়ার কথা থাকলেও গতকাল পর্যন্ত তা দেয়া হয়নি।’

‘আগামী ২৫ মে মালিকপক্ষকে স্বর্ণের দোকানে উপস্থিত হয়ে কাগজপত্র বুঝে নিতে পুনরায় সময় দেয়া হয়েছে। এসব কাগজপত্র অনুযায়ী, তালিকা তৈরির পর প্রকৃত গ্রাহকদের জমাকৃত স্বর্ণ ফেরতের জন্য পুনরায় সময় নির্ধারণ করা হবে’।

পূর্ববর্তী নিবন্ধথানা হাজতে মৃত্যুর দায় এড়াতে পারে না পুলিশ:রিয়াজুল
পরবর্তী নিবন্ধউত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহন ধর্মঘট বুধবার সকাল পর্যন্ত বৃদ্ধি