রাজধানীতে টিসিবির পণ্য কিনতে দীর্ঘ লাইন

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আসন্ন রমজান উপলক্ষে মতিঝিলের চারটিসহ রাজধানীর ৩৫টি স্পটে ছোলা, সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিক্রি শুরু করেছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এবারের স্পটগুলোতে কেজিপ্রতি চিনি ৫৫ টাকা, ছোলা ৭০ টাকা ও মসুর ডাল ৮০ টাকা এবং সয়াবিন তেল ৮৫ টাকা লিটারে বিক্রি করা হচ্ছে। তবে খেজুর বিক্রি করা হবে আরো ৩-৪ দিন পর থেকে। বাজারের চেয়ে এখানে দাম কম থাকায় সোমবার মতিঝিলের স্পটগুলোতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে পণ্য কিনতে দেখা গেছে ক্রেতাদের।

বাংলাদেশ ব্যাংকের সামনে পণ্য বিক্রির দায়িত্বে থাকা টিসিবির অফিস সহকারী মো. হোসেন ভূঁইয়া বলেন, সকাল সাড়ে ১০টা থেকে ছোলা, ডাল, তেল ও চিনি বিক্রি করছি। প্রথম দিন আমাদের পরীক্ষামূলকভাবে মোট ১৫০০ কেজি পণ্য দেওয়া হয়েছে। এখানে চাহিদা অনেক। আশা করছি, আজ মঙ্গলবার থেকে আরো বেশি পণ্য পাব। স্পটগুলোতে জনপ্রতি চিনি, মসুর ডাল ও ছোলা ২ কেজির বেশি দেওয়া হচ্ছে না। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা।

বাংলাদেশ ব্যাংকের সামনের স্পট থেকে ২ কেজি করে চিনি ও মসুর ডাল কিনেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাব্বির। তিনি বলেন, খোলা বাজারের তুলনায় এখানে পণ্য কম দামে বিক্রি হচ্ছে। তাই লাইনে দাঁড়িয়ে পণ্য কিনেছি। কমলাপুর এলাকার গৃহিণী আসমা আক্তার বলেন, দাম কম, তাই এখান থেকে কিনছি।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, রমজান উপলক্ষে ঢাকাসহ সারাদেশে তেল, চিনি, মসুরের ডাল, খেজুর এবং ছোলা বিক্রি করা হচ্ছে। সিন্ডিকেটের হাত থেকে নিত্যপণ্যের ভোক্তাদের কিছুটা স্বস্তি দিতে এ উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি বলেন, এবার রাজধানীসহ সারা দেশে ১৮৫টি ট্রাকসেল ও ২৮১১ জন ডিলারের মাধ্যমে চার ধরনের পণ্য বিক্রি শুরু হয়েছে। ক্রেতাদের চাহিদা অনুসারে পণ্য বিক্রি করা হবে। গত ৩০ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার পর্যালোচনা বৈঠকে টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ গোলাম আম্বিয়া জানান, ১৫ মে থেকে ৫টি নিত্যপণ্য নিয়ে মাঠে থাকবে টিসিবি।

পূর্ববর্তী নিবন্ধপার্কে মিলল দামী হিরে!
পরবর্তী নিবন্ধমেঘনায় নৌকাডুবিতে ২ জেলে নিহত