আ’লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি: ফখরুল

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি।

শুক্রবার সকালে ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণের নতুন নেতৃত্বকে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

সকাল সোয়া ১১টার দিকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে মহানগরীর দুই অংশের নেতৃবৃন্দ জিয়ার মাজারে শ্রদ্ধা জানান।

এ সময় ঢাকা মহানগরীর সদ্য ঘোষিত কমিটি আন্দোলন ও নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘নতুন কমিটি আজ শপথ নিয়েছে যে, চলমান গণতান্ত্রিক আন্দোলন তারা আরও বেগবান করবে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান সরকার অগণতান্ত্রিক ও একনায়কতান্ত্রিক। তাই আমাদের দাবি নির্বাচনকালীন একটি নিরপেক্ষ ও সহজ সরকার।’

তিনি বলেন, ‘নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন আয়োজন করতে হবে। তা না হলে তা দেশের জনগণের কাছে তা গ্রহণযোগ্যতা পাবে না। কারণ বিগত দিনে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি।’

মির্জা ফখরুল এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের কড়া সমালোচনা করেন।

তিনি বলেন, ‘সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন- বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ হবে। আমি বলতে চাই- এটা উনার ব্যক্তিগত মত। উনারা পুলিশ ও সরকার নিয়ন্ত্রিত নির্বাচন ছাড়া নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠান করুক। তাহলেই বোঝা যাবে কাদের জনপ্রিয়তা আছে আর নেই।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভোট ধরে নতুন ছকে ইসলামী দলগুলো
পরবর্তী নিবন্ধদিল্লি দখলের হুমকি মমতার