মুকসুদপুরে পৌরসভা নির্বাচনের জয় পরাজয় কে কেন্দ্র করে সংঘর্ষ আহত ১৫ গ্রেফতার ৩

 

মেহের মামুন মুকসুদপুর (গোপালগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভা নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীর জয় পরাজকে কেন্দ্র করে পৃথক পৃথক সংঘর্ষ আহত ১৫ হওয়ার খবর পাওয়াগেছে। এব্যাপারে পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেফতার ও ১ টি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
মুকসুদপুর থানার ওসি আজিজুর রহমান ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বুধবার সকালে পৌর নির্বাচনে আওয়ামীলীগের বিজয় প্রার্থী আতিকুর রহমান মিয়ার সমর্থক নসু শেখ এর সাথে স্বতন্ত্র পরাজিত প্রার্থী আলাল মুন্সীর সাথে কথা কাটাকটির একপর্যায়ে হাতাহাতি হয়। এর জের ধরে নশু মিয়া কে খিপু মিয়ার মার্কেটের সামনে ধরে এনে বেধড়ক মারপিট করে দোকান ঘরে আটকে রাখে। এ খবর বিজয়ী প্রার্থী আতিকুর রহমান মিয়া এবং আওয়ামীলীগ নেতা কর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে শশ নেত্ াএসে নশু মিয়াকে উদ্ধার করে মুকসুদপুর হাসপাতালে ভর্তি করে। বিপুল সংখ্যক কর্মী খিপু মিয়ার মার্কেট ঘিরে রাখে। খিপু মিয়ার গ্রেফতারের দাবীতে নেতা কর্মীরা সেøাগান দিতে থাকে। পরে গোপালগঞ্জ জেলা পুলিশের মুকসুদপুর সার্কেলের এএসপির নেতীৃত্বে মুকসুদপুর থানার ওসি আজিজ অভিযান চালিয়ে ওই ভবন থেকে পরাজিত প্রার্থী খিপু মিয়া, তার ছেলে ইমন মিয়া, এবং লখা মোল্যা কে গ্রেফতার করে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বড় রামদা (হাসুয়া) উদ্ধার করেছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে পৌরসভায় সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন জয় পরাজয় কে কেন্দ্র করে টেংরাখোলা গ্রামে আপন দু’ভাইর মধ্যে সংঘর্ষ বাধে এতে উভয়ের ২০জন আহত হয়েছে। ঘটনার সাথে জড়িত ১ জনকে গ্রেফতার করেছে। বজলার মোল্যা দলবল নিয়ে ফটু মোল্যার সমর্থক রঞ্জু মিয়ার উপর আক্রমণ করে আহত করে। পরে আক্রমণ কে কেন্দ্র করে উভয় পক্ষে দেশি অস্ত্র লাঠিসোটা নিয়ে সংঘর্ষ হয়। এতে আহত হয় ফটু মোল্যা (৫৫), রঞ্জু মিয়া (৩০),শাহাবুর মোল্ল্যা (১৭), হারু মোল্ল্যা (৪৫), আতর মোল্ল্যা(২৫), তানিয়া (২৪) আশা(১৫) মেহেদী মোল্ল্যা (১৭), তুষার মোল্ল্যা (২৯), প্রিয়া (৩৫) আহত হয়। আহতদের মুকসুদপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে ১জনকে ফরিদপুর মেডিকেল কলেজ, হাসপাতালে প্রেরন করা হয়েছে বাকীদের প্রাথমিক ভাবে চিকিৎসা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতনভাতা ও পেনশন সরকারী করনের দাবীতে মানববন্ধন
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত