মৌলভীবাজারের নাসিরপুরে অপারেশন হিটব্যাক সমাপ্ত, ৭ থেকে ৮ জঙ্গি নিহত

পপুলা২৪ নিউজ জেলা প্রতিনিধি :

মৗলভীবাজারে সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় সোয়াট বাহিনীর অভিযানে অন্তত সাত থেকে আট জন জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
বৃহস্পতিবার বিকালে মৌলভীবাজারের ফতেপুর এলাকা থেকে সাংবাদিক সম্মেলনে তিনি একথা জানান।

তিন জঙ্গি নিহত হয়েছে। অভিযান সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে। আস্তানাটিতে অভিযান শেষে সেটি পুলিশের নিয়ন্ত্রণে নিয়ে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকাল পৌনে চারটার দিকে ‘অপারেশন হিট ব্যাক’ শেষ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অপারেশন হিট ব্যাক শেষে বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা বাড়ির ভেতরে প্রবেশ করেছেন। তারা সুইপিং এর কাজ করছেন। এরপর সিআইডির ক্রাইম সিন ইউনিট বাড়িতে ঢুকবে। পরে সেখানে নিহতদের লাশ উদ্ধার করা হবে। লাশগুলো মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।
এর আগে গতকাল বুধবার সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে অপারেশন হিট ব্যাক শুরু করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিম। তবে আলোর স্বল্পতার কারণে রাতে এই অভিযানে বিরতি টানা হয়। অভিযান শুরুর এক ঘণ্টার মধ্যে অন্তত তিনশ রাউন্ড গুলি চালানো হয়।

এদিকে সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে তারা অভিযান শুরু করেছিলেন। কিন্তু আবহাওয়া অনুকূলে না থাকায় তা স্থগিত করা হয়।
নাসিরপুরে অভিযান শেষে বড়হাটে অভিযান চালানো হবে বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার এসআই রাশেদুল আলম খান।

পূর্ববর্তী নিবন্ধহারার ভয়ে পাকিস্তানের সঙ্গে খেলে না ভারত!
পরবর্তী নিবন্ধ‘সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা মেধা বিকাশে ভূমিকা রাখছে’