বঙ্গোপসাগরে জলদস্যুদের হামলায় গুলিবিদ্ধ ১, আহত ১৫

  জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

বঙ্গোপসাগরে জলদস্যুদের গুলিতে এক জেলে গুলিবিদ্ধ ও ১৫ জেলেকে পিটিয়ে আহত করা হয়েছে। গতকাল ২৫ মার্চ দিনে ও রাতে ২ ট্রলারে দস্যুদের হামলায় এ ঘটনা ঘটে। রবিবার ২৬মার্চ সকাল সাড়ে ৯টার দিকে গুলিবিদ্ধ মাঝি মো. নাসিরকে (২৫) পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডেকেল কলেজ হাসপাতালে (সেবাচিম) স্থানন্তর করা হয়।

পাথরঘাটা থেকে ১৫০ কিলোমিটার দক্ষিন পূর্বে বঙ্গোপসাগরে জেলেরা ওই ডাকাতির শিকার হয়। ডাকাত দল চাঁদা দিয়ে কার্ড বা পাস না নিলে আবারও আক্রমনের শিকার হতে হবে বলে সাবধান করে যায়। ডাকাতরা  এসময় ২ ট্রলারের মাছ, টাকা ও সকল রসদ সহ আনুমানিক ১০ লাখ টাকার সম্পদ নিয়ে যায়।

ডাতাতির শিকার এফবি জাকিয়া বোটের গুলিবিদ্ধ নাসির মাঝি ও মো. ওলি মিয়া জানান, “পাথরঘাটা থেকে দক্ষিণ-পূর্বে গভীর সাগরের ২০ বাম  এলাকায় তারা মাছ ধরছিল। এমন সময় ২০ থেকে ২২ জনের সশস্ত্র জলদস্যু বাহিনী দেখে তারা পালাতে চেষ্টা করে। জলদস্যুদের ট্রলারটি কাছাকাছি গিয়ে নিকট থেকে গুলি করে।  ট্রলারের মাঝি নাসির মিয়া গুলিবিদ্ধ হয়। এসময় তার চিৎকারে অন্যান্য জেলেরা এগিয়ে আসলে ওই ট্রলারের কাছে গিয়ে অন্য মাঝিদের ভারী লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। এসময় ট্রলারে থাকা প্রায় ৪ লাখ টাকার মাছসহ চাল,ডাল ও তেল লুটে নিয়ে যায় জলদস্যূ বাহিনী। গুলিবিদ্ধ মাঝি নাসিরের ডান পায়ের উরুর পিছন দিকে শটর্গানের গুলি ও অসংখ্য স্প্রিন্টার পাওয়া যায়।

একই দস্যু বাহিনী একই দিন (২৫ মার্চ) সকালে এফবি আরাফাত নামক ট্রলারে ডাকাতি করে ৫লাখ টাকার মাছ ও রসদ নিয়ে যায়। তাদের বোটের ৫ জনকে পিটিয়ে আহত করে। উভয় ট্রলারের মালিক ও শ্রমিকদের বাড়ি পাথরঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে। আহত জেলেদের নাম ওলি,মামুন,শহিদুল,জামাল,সোহাগ, রাসেল,হারুন,ইউসুফ,ইয়াসিন,কবির মাঝি,বাদল,জাকির, আলম ও ইউসুফ ।

পাথরঘাটা হাসপাতালে রবিবার সকালে তাকে ভর্তি করার সময় কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডারের দাযিত্ব প্রাপ্ত পেটি অফিসার মো. আনিসুর রহমান ও পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস,এম,জিয়াউল হক উপস্থিত ছিল।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গুলিবিদ্ধ নাসিরকে বরিশালে পাঠানো হয়েছে, বাকি আহত ১৫ জেলেকে প্রাথমিক  চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তিনি জেলেদের বরাত দিয়ে সাংবাদিকদের জানান, ডাকাত দল একটি ফোন নম্বর (০১৮ ২৩৮৫ ৭৩০৬) দিয়ে ‘সন্দ্বিপ বড়ভাই’ নামের পাশ সংগ্রহের জন্য শাসিয়ে যায়।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সের কর্তব্যরত চিকিৎসক আনোয়ার উল্লাহ বলেন, গুলিবিদ্ধ নাসিরের ডান পায়ের পিছনের উরুতে অসংখ্য শটর্গানের স্প্রিন্টার  রয়েছে। মাংস ভেদ করে হাড় পযর্ন্ত গুলি চলে যাওয়ায় অবস্থা গুরুতর। তাদের বরিশাল সেবাচিম এ স্থানান্তর করা হয়েছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস,এম,জিয়াউল হক বলেন, গুলিবিদ্ধ নাসিরের জবানবন্দি নেওয়া হয়েছে। ঘটনাস্থল পাথরঘাটা থানার সীমানার বাইরে । এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা রুজু হয়নি।

পূর্ববর্তী নিবন্ধমাত্র ৫ মিনিটেই দূর মাথা ব্যথা!
পরবর্তী নিবন্ধবাংলাদেশকে ভারতের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা