এক সেঞ্চুরিতেই রেকর্ডের পাতায় স্মিথ

পপুলার২৪নিউজ ডেসক:ধর্মশালা টেস্টের প্রথম দিনেই দল অলআউট হলেও ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে রেকর্ডের পাতায় স্থান করে নিয়েছেন অজি দলনেতা স্টিভেন স্মিথ। ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ১১১ রান করেন স্মিথ। ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে এটা তার ৩য় সেঞ্চুরি। ফলে রেকর্ড বইয়ের বিভিন্ন স্থানে নাম উঠেছে স্মিথের।  সফরকারী দ্বিতীয় অধিনায়ক হিসেবে ভারতের মাটিতে এক সিরিজে ৩টি সেঞ্চুরি হাঁকিয়েছেন স্মিথ। তার আগে এমন কীর্তি গড়েছিলেন ইংল্যান্ডের দলপতি অ্যালিষ্টার কুক। ২০১২-১৩ মৌসুমে ভারত সফরের এক সিরিজে তিনটি সেঞ্চুরি করেছিলেন কুক।

ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ভারতের মাটিতে এক সিরিজে তিনটি সেঞ্চুরির রেকর্ডের মালিকও হলেন স্মিথ। এর আগে এই তালিকায় নাম উঠেছে ওয়েস্ট ইন্ডিজের স্যার এভারটন উইকস, স্যার গ্যারি সোর্বাস, ইংল্যান্ডের কেন ব্যারিংটন, অ্যালিষ্টার কুক ও দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। এরমধ্যে উইকসের আছে ৪টি সেঞ্চুরি। বাকী সকলের তিনটি করে সেঞ্চুরি। ধর্মশালা টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করলে উইকসের পাশে বসবেন স্মিথ। ১৯৪৮ সালে এমন কীর্তি গড়েছিলেন উইকস।

অস্ট্রেলিয়ার প্রথম খেলোয়াড় হিসেবে ভারতের মাটিতে এক সিরিজে তিনটি সেঞ্চুরির রেকর্ড গড়লেন স্মিথ। এর আগে অস্ট্রেলিয়ার পক্ষে ভারতের মাটিতে এক সিরিজে ২টি করে সেঞ্চুরি করেছিলেন নিল হার্ভে, নর্ম ও’নিল, ম্যাথু হেইডেন ও ড্যামিয়েন মার্টিন।

পূর্ববর্তী নিবন্ধশাহরুখপত্নীকে রণবীরের খোলা চিঠি!
পরবর্তী নিবন্ধফেসবুক লাইভে আসছেন ডিএমপি কমিশনার