চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হোন: গভর্নর

হায়দার হোসেন,পপুলার২৪নিউজ:

শিক্ষাজীবন শেষ করে চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হোন। শিল্পকলকারখানা তৈরি করে দেশকে আর্থিকভাবে এগিয়ে নেওয়ার জন্য পরবর্তী প্রজন্মকে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

শনিবার সকালে গোপালগঞ্জ সুইমিংপুল ও জিমনেসিয়াম অডিটরিয়ামে অনুষ্ঠিত স্কুল ব্যাংকিং কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
ফজলে কবির বলেন, দেশে প্রতিবছর ১৮ থেকে ২০ লাখ মানুষ কর্মসংস্থানের বাজারে প্রবেশ করেছেন। কিন্তু এর মধ্যে অর্ধেকেরও কম বিভিন্ন ধরনের চাকরি পাচ্ছেন। অন্যরা কোনো প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পাচ্ছেন না। কিন্তু কাজহীন অবস্থায় বসে না থেকে তাঁদের উদ্যোক্তা হতে হবে।
গভর্নর বলেন, উদ্যোক্তা সৃষ্টির জন্য বাংলাদেশ ব্যাংকের বিশেষ পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, উদ্যোক্তা সৃষ্টির জন্য গ্রামাঞ্চলে ব্যাংকের শাখা বিস্তার ও খোলার জন্য সব বাণিজ্যিক ব্যাংককে উৎসাহিত করা হচ্ছে।
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা মাহমুদ রফিকুর রহমানের সভাপতিত্বে সভায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. মিজানুর রহমান জোদ্দার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী, গোপালগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার প্রমুখ বক্তব্য দেন।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে যাচ্ছে চীন!
পরবর্তী নিবন্ধযে স্বপ্ন দেখে না, সে সফলতা পায় না : ইকবাল সোবহান