চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহতের ঘটনার মামলায় চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সকাল থেকে জেলার প্রধান পাঁচটি রুটের বিভিন্নস্থানে শ্রমিকদের খণ্ড খণ্ড অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে। বুধবার রায় ঘোষণার পর এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

এদিকে, ধর্মঘটের কারণে বিপাকে পড়েছে সাধারণ বাস যাত্রীরা। তাদের দাবি আলোচনা সাপেক্ষে দ্রুত এ সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরী। চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, উদ্ভৃত সংকট নিয়ে যেকোনো সময় ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বৈঠকে বসার কথা রয়েছে। সেই বৈঠক থেকেই মূলত পরবর্তী আন্দোলন সংগ্রাম করণীয় নিয়ে আলোচনা হবে। চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন। এ মামলায় বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধমিরপুরে আবাসিক ভবনে আগুন
পরবর্তী নিবন্ধখুলনায় বন্দুকযুদ্ধে হাতকাটা জিয়া নিহত