ফিল্ডিংয়ে বাংলাদেশ

পপুলার২৪নিউজ ডেস্ক:
ভারতের হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে ঐতিহাসিক ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ। ম্যাচটিকে ঘিরে কয়েকদিন ধরেই চলছে টান টান উত্তেজনা। প্রথমবারের মত ভারতে টেস্ট সফরে যাওয়া বাংলাদেশে টসে হেরে ফিল্ডিংয়ে নেমেছে। টসের পর বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম বললেন, টসে জিতলে তিনিও ব্যাটিং বেছে নিতেন।

২০১৫ সালে বাংলাদেশ সফরে এসে ওয়ানডে সিরিজ হেরেছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। কিন্তু ওয়ানডের দুর্দান্ত বাংলাদেশকে টেস্টে খুঁজে পাওয়া অনেকটাই কঠিন। এর জন্য অবশ্যই দায়ী টেস্ট খেলার কম সুযোগ। বুধবার সংবাদ সম্মেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও এই কথা বলেছেন। দাবি জানিয়েছেন বাংলাদেশকে বেশি টেস্ট খেলার সুযোগ দেওয়ার জন্য।

২০১৬ সালে ভারত যেখানে ১২টি টেস্ট খেলেছে, সেখানে বাংলাদেশ খেলেছে মাত্র ২টি টেস্ট। তার মধ্যে জিতেছে ১টিতে। তাও আবার ইংল্যান্ডের মত দলের বিপক্ষে। এখন দেখা যাক টেস্ট র‍্যাংকিংয়ের ১ নম্বর দল ভারতের বিপক্ষে কেমন করে বাংলাদেশ। এর আগে দুই দলের ৮ বারের সাক্ষাতে ৬ বারই জিতেছে ভারত। দুটি টেস্ট ড্র হয়েছে বৃষ্টির কল্যাণে।

বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ঐতিহাসিক এই ম্যাচ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে দীপ্ত টিভি, স্টার স্পোর্টস-১ এবং স্টার স্পোর্টস-৩।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মমিনুল হক, মাহমুদ উল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক+উইকেটকিপার), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, ইশান্ত শর্মা,

পূর্ববর্তী নিবন্ধটঙ্গীতে রেললাইনে আগুনে : ট্রেন চলাচল ব্যাহত
পরবর্তী নিবন্ধআজ আদালতে যাবেন খালেদা