লিটনের প্রথম ডাবল সেঞ্চুরি

পপুলার২৪নিউজ ডেস্ক:
15প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পেয়েছেন লিটন কুমার দাস। রবিবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন লিটন। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে তার সর্বোচ্চ রান ছিল ১৭৫।

রবিবার ৬০ রান নিয়ে দ্বিতীয় দিনে খেরতে নামেন লিটন। দিনের শুরু থেকে রক্ষণাত্মক খেললেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তার ব্যাটও হাসতে থাকে। মধ্যাহ্ন বিরতির আগে তিন অঙ্কের ফিগারের দেখা পান। তানভীর হায়দারের বলে বাউন্ডারি মেরে প্রথম শ্রেণি ক্রিকেটে নবম সেঞ্চুরি তুলে নেন তিনি। ১১৭ বলে ১১ চার ও ৩ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন লিটন।

সেঞ্চুরি করার পর ওয়ালটনের বোলারদের ওপর ঝড় বিইয়ে দেন লিটন। বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে দ্রুত রান তুলেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। চা-বিরতির আগে ১৯৮ রানে অপরাজিত ছিলেন তিনি। বিরতির পরপরই অনন্য এক মাইলফলকে নিজের নাম তুলেন লিটন। ২২১ বলে ২৪ চার ও ৪ ছক্কায় ডাবল সেঞ্চুরির দেখা পান তিনি। মাইলফলকে পৌঁছার পর আরও ১৯ রান যোগ করে সাজঘরে ফিরেন। ২৪১ বলে ২৬ চার ও ৪ ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংসটি সাজিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধপিএসএলে খেলবেন মাহমুদউল্লাহ
পরবর্তী নিবন্ধশিশুকে হত্যার পর ৫ টুকরো, আসামির মৃত্যুদণ্ড বহাল