ক্রীড়া প্রতিযোগিতায় চুন খেয়ে ১২ ছাত্রী হাসপাতালে

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সময় চুন খেয়ে ১২ ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

শনিবার দুপুরে কুড়িগ্রামের উলিপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

উলিপুর উপজেলায় একটি তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে,  উলিপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সকালে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতা চলাকালীন সময় ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বিস্কুট দৌড় শুরু হলে ময়দার পরিবর্তে চুন সরবরাহ করা হয়। এসময় পেছনে হাতবাঁধা অবস্থায় প্রতিযোগী শিক্ষার্থীরা চুন দিয়ে ঢেকে রাখা বিস্কুট ফুঁ দিয়ে মুখে নিলে তাদের মুখ পুড়ে যায়।

তাৎক্ষণিকভাবে অসুস্থ ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে মনি নামের এক শিক্ষার্থীর চোখ ও মুখ চুন দ্বারা মারাত্মকভাবে আক্রান্ত হওয়ায় তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

৭ম শ্রেণির আহত অপর শিক্ষার্থীরা হলো- রিফাত নানজিবা, তৌফিকা হক, নিশাত তাজরীন, বর্ষা, বর্ণ, মৌমিতা, রুকাইয়া জাহান,অনামিকা ও মনিরা জান্নাত মিম। এছাড়া দুই শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা সরকার জানান, ‘অসাবধানতাবশতঃ স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা ময়দার সঙ্গে চুন মিশিয়ে ফেলায় এ দুর্ঘটনাটি ঘটেছে। অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’

উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল হামিদ সরকার জানান, অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা চলছে, তাদের মধ্যে একজনকে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, অনুষ্ঠান উদ্বোধন করেই আমি জেলা প্রশাসক মহোদয়ের কার্যালয়ে এসেছি। বিষয়টি আমাকে জানানো হয়নি খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধব্র্যাঞ্জেলিনাকে নিয়ে প্রামাণ্যচিত্র
পরবর্তী নিবন্ধএবার বাপ্পীর বিপরীতে মারজান জেনিফা