গাইবান্ধায় শিশু তাসিন হত্যায় ৩ যুবকের ফাঁসি

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
39গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের লক্ষীপুর গ্রামে আমিনুল ইসলামের শিশু সন্তান তাসিনকে (৬) অপহরণের পর হত্যার দায়ে তিন যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রত্নেশ্বর ভট্টাচার্য এ আদেশ দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- পাভেল মিয়া (২৫), রুবেল হোসেন (২২) ও জাহিদ হোসেন (২০)। এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় ৭ জন খালাস পেয়েছেন।

দণ্ডপ্রাপ্ত জাহিদ পার্শ্ববর্তী খামার পীরগাছা গ্রামের সিদ্দিক হোসেনের এবং পাভেল মিয়া মৃত মজিবর রহমানের ছেলে। অপরদিকে রুবেল হোসেন পার্শ্ববর্তী বল­মঝাড় ইউনিয়নের সোনাইডাঙ্গা গ্রামের বিল্টু মিয়ার ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১০ সালের ২৭ জুলাই সকালে লক্ষ্মীপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে তাসিনকে অপহরণ করে শ্বাসরোধে হত্যার পর তার হাত-পা বেঁধে পাভেলের বাড়ির পেছনে ডোবায় ফেলে রাখা হয়। পরে সেখান থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।

দণ্ডপ্রাপ্ত ওই তিনজনসহ মোট ১০ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এর আগে অপহরণকারীরা ওই শিশুর মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে। টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করা হয়।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট মহিবুল হক সরকার মোহন বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট নই। রায়ের কপি পর্যালোচনা করে পরবর্তীতে আপিল করা হবে।

পূর্ববর্তী নিবন্ধ৮ জেলায় মুক্তিযোদ্ধা যাচাই কমিটি স্থগিত
পরবর্তী নিবন্ধহাসান আলীর ৯ ওভারে ১০০ রান