ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের ১৯ নেতা-কর্মী বহিষ্কার

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঢাকা কলেজে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কসহ ১৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে সংগঠনটি।

রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত নেতাকর্মীরা হলেন- ঢাকা কলেজ শাখার আহ্বায়ক নুর আলম ভূঁইয়া রাজু, যুগ্ম আহ্বায়ক শাহজাহান ভূঁইয়া শামীম, সালেহ আহমদ হৃদয়, সামাদ আজাদ জুলফিকার ও হিরন ভূঁইয়া, সদস্য শাহরিয়ার রাশেদ, হাসানুজ্জামান মুন্না, রহমতুল্লাহ, রুবেল মণ্ডল ও সাদ্দাম হোসেন।

এছাড়া একই শাখার বহিষ্কৃত কর্মীরা হলেন- মাহমুদুর রহমান সৈকত, আবদুল আজিজ ফয়েজ, নাইম ইবনে আজাদ, তুহিন, জসিম উদ্দিন, মাইনুল ইসলাম, মিল্টন খন্দকার, রানা ও সুজন।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, আমরা বরাবরেই বলে আসছি, ছাত্রলীগের অপরাধীদের স্থান নেই। প্রতিটি নেতা-কর্মীকে সাংগঠনিক শৃংখলা ও নিয়ম কানুন মেনে চলতে হবে। এর ব্যত্যয় হলে আমরা কঠোর ব্যবস্থা নেবো। এরই ধারাবাহিকতায় সাংগঠনিক শৃংখলা ভঙ্গের দায়ে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় কলেজ ক্যাম্পাসে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিবদমান দু’টি পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। সংঘর্ষের সময় কলেজ ক্যাম্পাসে থাকা বেশ কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। প্রায় আধা ঘণ্টা ধরে দু’পক্ষের সংঘর্ষ চলার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এ নিয়ে কলেজ শাখা ছাত্রলীগের দু’টি গ্রুপের নেতা নূরে আলম ভূঁইয়া রাজু ও হিরন ভূঁইয়া পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। তারা এ ঘটনার জন্য একে অপরের ওপর দোষারোপ করছেন।

গত ১৭ নভেম্বর কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক রাজু এর আগে থেকেই ক্যাম্পাসের বাইরে অবস্থান করছিলেন। কমিটি গঠনের কিছু দিন পর তিনি ক্যাম্পাসে ফিরে আন্তর্জাতিক হলে অবস্থান নেন। হিরন গ্রুপের আধিপত্যের কারণে তার সমর্থকদের অনেকেই ক্যাম্পাসে প্রবেশ করতে পারছিলেন না। এ নিয়ে রাজু একাধিকবার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথাও বলেছেন। এতেও কাজ হয়নি। সর্বশেষ শনিবার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটল।

পূর্ববর্তী নিবন্ধসুন্দরবন রক্ষার হরতালে বিএনপির সমর্থন
পরবর্তী নিবন্ধক্ষমতায় টিকে থাকতে উন্নয়নের নামে মিথ্যাচার করছে সরকার: ড. মোশাররফ