পাকিস্তানে সবজি মার্কেটে বিস্ফোরণে নিহত ২০

পপুলার২৪নিউজ ডেস্ক:
30পাকিস্তানের কুররম উপত্যকার পারাচিনর এলাকায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণ কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে ৪৯ জনের বেশি মানুষ। স্থানীয় সময় শনিবার সকাল ৮টা ৫০ মিনিটে পারাচিনর ঈদগাহ বাজারে ওই হামলা হয়। পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বোমা হামলার ঘটনাটি নিশ্চিত করে জানিয়েছে, একটি রাস্তায় পুঁতে রাখা বোমার (ইম্প্রভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণ হয়। এখনো পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

শহীদ খান নামের এক সরকারি কর্মকর্তা বলেন, বোমা বিস্ফোরণের সময় পাইকারি বিক্রেতারা বাজার থেকে ফল কেনাবেচা করছিল। বিস্ফোরণটি কী ধরনের ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে। বিস্ফোরণের পরই পাকিস্তানের সেনাবাহিনী ও ফ্রন্টিয়ার কর্পসের সদস্যরা ঘটনাস্থলে যান। ওই সময় সেনাবাহিনীর ব্যবহৃত হেলিকপ্টার দিয়ে আহত ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আহত ব্যক্তিদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হাসপাতলের চিকিৎসক সাবির হোসাইন বলেন, আহত ব্যক্তিদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিহত ব্যক্তির সংখ্যা আরো বাড়তে পারে। এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে পারাচিনর এলাকার একটি বাজারে বোমা হামলায় নিহত হয় ২৫ জন। সে সময় ওই হামলার দায় স্বীকার করে লস্কর-ই-জাংভি আল আলামি ও আনসারুল মুজাহিদীন নামের দুটি জঙ্গি সংগঠন।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনে নামলে রাজনৈতিকভাবে মোকাবেলা-ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধওয়ান-ইলেভেনের সরকারের কর্মকাণ্ড তদন্তের দাবি মওদুদের