রাব্বির ‘বাউন্সার’ তাণ্ডব

পপুলার২৪নিউজ ডেস্ক:
30নিউজিল্যান্ড অতিথিদের জন্য সবসময় বাউন্সি এবং গতিময় উইকেট তৈরি করে থাকে। যেখানে মূলতঃ উপমহাদেশের দলগুলো এসে মহাবিপদে পড়ে যায়।
পেসারদের প্রচণ্ড গতির বলে বেমক্কা বাউন্সারে আহত হওয়ার ঘটনা নিয়মিত। মুশফিকুর রহিম যার সর্বশেষ শিকার। কিন্তু এবার উল্টো কাজ করে বসল বাংলাদেশ। উল্টো বাউন্সার দিয়ে কাহিল করে ছাড়ল কিউই ব্যাটসম্যানদের।

ঘটনার নায়ক মাত্র তৃতীয় টেস্ট খেলতে নামা তরুণ পেসার কামরুল ইসলাম রাব্বি। নিউজিল্যান্ডের ইনিংসের ১৪০তম ওভার চলছে। নিউজিল্যান্ডের রান তখন ৮ উইকেটে ৪৯২। ব্যাটিং প্রান্তে আছেন টেইল এন্ডার ব্যাটসম্যান নেইল ওয়াগনার। প্রথম বলটিই ছিল শর্টবল। যা আঘাত করল ওয়াগনারের হেলমেটে। হাসি দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলেন তিনি। পরের বলেই আবারও একই ঘটনা। এবার ওয়াগনারের থুতুনি কেটে গিয়ে রক্ত পড়া শুরু হলো! বাংলাদেশের ক্রিকেটাররাও এগিয়ে এল তার খোঁজ নেওয়ার জন্য। কিন্তু রুমাল দিয়ে রক্ত মুছে ব্যাটিং চালিয়ে যান ওয়াগনার। কিন্তু শেষ পর্যন্ত আর টিকতে পারেননি। পঞ্চম বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি।

ব্যাটসম্যানদের বডিলাইনে বল করা কখনোই ক্রিকেটীয় আচরণ নয়। এতদিন ক্রিকেট মোড়লদের কাছ থেকে এমন ব্যবহার পেয়ে এসেছে বাংলাদেশ। কারণ তেমন আগ্রাসী মেজাজের বোলার বাংলাদেশে কোথায়? এমন আগ্রাসন দেখিয়েই ইনিংসের সর্বোচ্চ ৩ উইকেট ঝুলিতে পুরলেন রাব্বি। এছাড়া তিনি রান দিতেও ছিলেন কৃপণ। ২৬ ওভার বল করে ৩.৩৪ ইকনোমিতে দিয়েছেন ৮৭ রান। এক ওভার বেশি বল করে ২.৮৮ ইকনোমিতে সাকিব দিয়েছেন ৭৮ রান। সাকিবই এদিন বাংলাদেশের সবচেয়ে কৃপণ বোলার।

পূর্ববর্তী নিবন্ধলেবুর ছবিতে জেনে নিন স্তন ক্যান্সারের লক্ষণ
পরবর্তী নিবন্ধ২৭ লাখ কর্মসংস্থান তৈরি হবে এ অর্থবছরে-পরিকল্পনামন্ত্রী