ধোনির বিদায়বেলায় সাক্ষাতকার নিলেন চিরপ্রতিদ্বন্দ্বী যুবরাজ!

23পপুলার২৪নিউজ  ডেস্ক:

মহেন্দ্র সিং ধোনি আর যুবরাজ সিং ভারতীয় ক্রিকেটে বহুল উচ্চারিত এক যুগলবন্দী। ক্যারিয়ারের শুরু থেকেই দুজনের মাঝে ঠোকাঠুকি লেগে ছিল।

সতীর্থ হিসেবেও সম্পর্ক তেমন ভালো ছিল না। যুবরাজের বাবা তো একবার বলে বসেছিলেন, ধোনির জন্যই নাকি যুবরাজ দলে সুযোগ পান না। এমতাবস্থায় ধোনির বিদায়ে যুবরাজ যে খুশি হবেন তাতে অনেকের সন্দেহ ছিল না। কিন্তু দেখা গেল অনেকটাই তার বিপরীত!”সাবাশ ক্যাপ্টেন! ৩টি গুরুত্বপূর্ণ শিরোপা, দুটি ওয়ার্ল্ড কাপ শিরোপা জয়ের ক্যারিয়ারের রাজসিক সমাপ্তিতে অভিনন্দন। “-এভাবেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ উপলক্ষ্যে প্রস্তুতি ম্যাচ শেষে জমে উঠল দুজনের কথামালা। দুজনেই ফিরে গেলেন দীর্ঘ ক্যারিয়ারের অসাধারণ সব স্মৃতিতে। ধোনি বললেন, যুবরাজের মতো সতীর্থদের জন্যই তার ১০ বছরের অধিনায়কত্বের ক্যারিয়ার তিনি ভীষণ উপভোগ করেছেন।

উত্তরে যুবরাজ বলেন, “তুমি সর্বকালের সেরা অধিনায়কদের অন্যতম। তোমার নেতৃত্বে খেলার সুযোগ পেয়ে আমি ভীষণ গর্বিত। তুমিই সামনে থেকে নেতৃত্ব দিয়ে ভারতকে নাম্বার ওয়ান করেছ। ”

এরপর ধোনি স্মৃতিচারণ করেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে যুবরাজের ৬ বলে ছয় ছক্কা হাঁকানোর সেই ম্যাচটির কথা। জবাবে যুবরাজ ধোনিকে ধন্যবাদ জানান তাকে স্বভাবজাত খেলা চালিয়ে যাওয়ার স্বাধীনতা দেওয়ার জন্য। পাশাপাশি এক মজার প্রশ্ন করে বসেন যুবরাজ। তিনি ধোনিকে প্রশ্ন করেন “এখন তো তুমি অধিনায়ক নও, তবে কি এখন আরও বেশি করে ছক্কা মারবে?”

মি. কুল ধোনি খুব দক্ষতার সাথেই তার জবাব দেন। “যদি বল আমার সঠিক এরিয়াতে আসে, ম্যাচে যদি সেরকম চাহিদা থাকে তবে কোনো ক্ষমা করা হবে না। ”

ধোনির এই বার্তা ক্রিকেট খেলুড়ে দেশগুলোর জন্য সতর্কবাণী হিসেবে ভাবতেই পারেন। সেই প্রস্তুতি ম্যাচে ধোনি ৪০ বলে ৬৮* এবং যুবরাজ ৫৬ রান করেন। দীর্ঘদিন পর ওয়ানডে দলে ডাক পেলেন যুবরাজ।

পূর্ববর্তী নিবন্ধকল্যাণকে রিমাণ্ডে চায় পুলিশ
পরবর্তী নিবন্ধমধ্যপ্রাচ্য শান্তি সম্মেলনে যোগ দেবেন জন কেরি