‌‘দাবি মানা না হলে ধর্মঘট চলবে’

নিজস্ব প্রতিবেদক:

দাবি মানা না হলে পরিবহন ধর্মঘট চলবে বলে জানিয়েছেন ট্রাক শ্রমিক-মালিক ফেডারেশনের অতিরিক্ত মহাসচিব আব্দুল মোতালেব। শনিবার (৬ নভেম্বর) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে তার ধানমন্ডির বাসভবনে অনুষ্ঠিত বৈঠক শেষে আব্দুল মোতালেব কথা বলেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে তাদের দাবির বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। দাবি মানা হলে ধর্মঘট প্রত্যাহার করা হবে।

শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, ট্রাক-বাস মালিক অ্যাসোসিয়েশন এবং ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি।

এদিকে জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো চলছে গণপরিবহন ধর্মঘট। শনিবার (৬ নভেম্বর) সকাল থেকেই রাজধানীর রাজপথ ব্যক্তিগত গাড়ি, রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের দখলে রয়েছে। মাঝে মাঝে দেখা মিলছে বিআরসিটির দু-একটি বাস তাতেও যাত্রীতে ঠাসা।

হঠাৎই বাস চলাচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। নানা কাজে বাইরে বেরিয়ে চরম ভোগান্তিতে পড়েন অনেকে। যানবাহনে গুনতে হয় বাড়তি ভাড়া।

যোগাযোগ বিশেষজ্ঞ ড. এম শামসুল হক বলেন, পরিবহন খাতে দীর্ঘদিনের বিশৃঙ্খলার ফলেই মালিক-শ্রমিকরা ঘোষণা ছাড়াই এমন সিদ্ধান্ত নিতে পারেন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির মতো জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে আলোচনার পরামর্শ দেন।

পূর্ববর্তী নিবন্ধলন্ডন থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধ‘তেলের দাম বৃদ্ধি সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত’