৭৪ বছর পর ফেরা ক্লাবের কাছে ধরাশায়ী আর্সেনাল

স্পোর্টস ডেস্ক:

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের নতুন মৌসুমের শুরুটাই হলো অঘটন দিয়ে। দীর্ঘ ৭৪ বছর পর শীর্ষ লিগে ফেরা ব্রেন্টফোর্ডের বিপক্ষে পরিষ্কার ফেবারিট ছিল আর্সেনাল। কিন্তু মাঠের খেলায় সব হিসেব বদলে দিয়েছে ব্রেন্টফোর্ড।

শুক্রবার রাতে নিজেদের ঘরের পূর্ণ দর্শকের সামনে খেলা ম্যাচটিতে আর্সেনালকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ব্রেন্টফোর্ড। দলের জয়ে গোল দুইটি করেছেন সার্জি ক্যানোস ও ক্রিশ্চিয়ান নরগার্ড।

সবশেষ ১৯৪৭ সালের প্রিমিয়ার লিগে খেলেছিল ব্রেন্টফোর্ড। সেই আসরে ব্রেন্টফোর্ডকে সহজেই হারিয়েছিল আর্সেনাল। এমনকি বছর তিনেক আগে লিগ কাপের ম্যাচেও জয় পেতে বেগ পায়নি গানাররা। কিন্তু এবার প্রিমিয়ার লিগের ম্যাচে বাজিমাত করল ব্রেন্টফোর্ড।

এমন নয় যে পুরো ম্যাচে আর্সেনালকে স্রেফ বোতলবন্দী করে রেখেছিল স্বাগতিক দলটি। বরং একের পর এক আক্রমণে ব্রেন্টফোর্ডকেই উল্টো ব্যতিব্যস্ত করে রেখেছিল আর্সেনাল।

ম্যাচের দুই-তৃতীয়াংশ সময় বলের দখল ছিল মিকেল আর্টেটার শিষ্যদের দখলে। গোলের জন্য অন্তত ২২টি প্রচেষ্টাও চালায় তারা। যার মধ্যে লক্ষ্য বরাবর ছিল চারটি। কিন্তু জালের ঠিকানা খুঁজে পায়নি একটি শটও।

প্রথম গোলটি হয় ম্যাচের ২২ মিনিটের সময়। কর্নার থেকে আসা বল ঠিকঠাক বিপদমুক্ত করতে পারেনি আর্সেনাল। বল পেয়ে যান ক্যানস। পায়ের জাদুতে চোখের পলকে ডি-বক্সে ঢুকে কাছের পোস্ট দিয়ে জালের ঠিকানা খুঁজে নেন এ স্প্যানিশ ফরোয়ার্ড।

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। একের পর এক আক্রমণে সুযোগও তৈরি করে দারুণ কিছু। কিন্তু কাজে লাগাতে পারেনি আর্সেনালের তরুণ প্রতিভারা। ফলে বারবার পুড়তে হয়েছে গোল না পাওয়ার হতাশায়।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৩ মিনিটের সময় ব্রেন্টফোর্ড সমর্থকদের আনন্দ-উল্লাস আরও বাড়িয়ে দেন নরগার্ড। এবার বল আসে লম্বা করে নেয়া থ্রো-ইন থেকে। এবারও ঠিকঠাক ক্লিয়ার করতে ব্যর্থ হয় আর্সেনাল। ছুটে গিয়ে অসাধারণ ফিনিশিংয়ে জাল চিনে নেন নরগার্ড।

আজ (রোববার) লিগের দ্বিতীয় দিন মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসির মতো বড় ক্লাবগুলো।

পূর্ববর্তী নিবন্ধলেভান্ডভস্কির গোলে হার এড়াল বায়ার্ন
পরবর্তী নিবন্ধমাদক মামলায় নাসির-অমির বিরুদ্ধে চার্জশিট