৩৯তম বিসিএসে ১৩৯ প্রার্থীর আবেদন বাতিল

পপুলার২৪নিউজ ডেস্ক:

স্বাস্থ্য ক্যাডারে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষায় ১৩৯ জন প্রার্থীর আবেদন বাতিল করা হয়েছে।

ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রির সমান না হওয়ায় এসব আবেদন বাতিল করা হয়েছে বলে মঙ্গলবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোনোলজি (ডেন্টাল) ডিগ্রি ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রির সমান নয়, সে কারণে ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় ১৩৯ জনের আবেদন বাতিল করা হয়েছে।

এতে আরও বলা হয়, বিএমডিএস এর সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীতা বাতিল করা রেজিস্ট্রেশন নম্বরধারীরা আগামী ৩ জুলাই অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন না। তাদের পরীক্ষা হলে না আসার জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিন জাগো নিউজকে বলেন, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) সিদ্ধান্ত নেয় বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোনোলজি (ডেন্টাল) ডিগ্রি ব্যাচেলর অব ডেন্টাল সার্জারির (বিডিএস) ডিগ্রির সমান নয়। ওই সিদ্ধান্তের আলোকে গত ২০ মে পিএসসিকে পত্র দেয় বিএমডিসি।

তিনি বলেন, ডেন্টাল শিক্ষার্থীদের কোর্স শেষ হওয়ার পরে সকলের একটি আলাদা আলাদা রেজিস্ট্রেশন নম্বর থাকে, কিন্তু এসব শিক্ষার্থীদের কোনো রেজিস্ট্রেশন নম্বর নেই। এ কারণে৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার জন্য আবেদনকারী ১৩৯ প্রার্থীর আবেদন বাতিল করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশাজাহান খানের দুঃখ প্রকাশ
পরবর্তী নিবন্ধশিক্ষার্থী নিহতের ঘটনায় কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ