২৫ জানুয়ারি পরিচালক সমিতির ভোট

পপুলার২৪নিউজ রাজু আনোয়ার:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পিছিয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ভোট। প্রথা মত বছরের শেষ শুক্রবার সংগঠনটির দ্বিবার্ষিক নির্বাচন হওয়ার কথা থাকলেও তা অনুষ্ঠিত হবে আগামী বছরের ২৫ জানুয়ারি।
বৃহস্পতিবার সংগঠনটির বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার বিষয়টি নিশ্চিত করে বলেন,নির্দিষ্ট তারিখে ভোট হওয়ার সূচি রেখেই আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। তবে ১৩ নভেম্বর অনুষ্ঠিত সমিতির পর্ষদ সভায় ভোটের তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে।
তিনি বলেন, সব ঠিক থাকলে ২০১৯ সালের ২৫ জানুয়ারি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
গুলজার বলেন, পরিচালক সমিতির নির্বাচন সাধারণত বছরের শেষ মাস ডিসেম্বরের শেষ শুক্রবার হয়ে থাকে। তবে জাতীয় নির্বাচনের কারণে এবার নতুন তারিখ দেওয়া হয়েছে।
এবার সমিতির ভোটে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান ও বিএইচ নিশান। এছাড়া আপিল বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এ বোর্ডের সদস্য রয়েছেন আবু মুসা দেবু ও আজিজুর রহমান।
সূত্র মতে,বর্তমানে সমিতির মোট ভোটার ৩৬৫ জন। ভোটের আগে অর্থাৎ ৩ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আর ১৪ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।
প্রসঙ্গত, ২০১৬ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন হয়। তখন মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও বদিউল আলম খোকন মহাসচিব নির্বাচিত হন।

 

 

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনের কারণে উইন্ডিজ সিরিজে মাশরাফির খেলা অনিশ্চিত: পাপান
পরবর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের ৮৪তম পর্ষদ সভা অনুষ্ঠিত