২২৫৬ যাত্রী নিয়ে ভারতে গেলো উরস স্পেশাল ট্রেন

জেলা প্রতিনিধি

রাজবাড়ী থেকে নারী-পুরুষ ও শিশুসহ ২ হাজার ২৫৬ জন উরস যাত্রী নিয়ে ভারতের পশ্চিমবঙ্গ মেদিনীপুরের জোড়া মসজিদের উদ্দেশে ছেড়ে গেছে উরস স্পেশাল ট্রেন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১০টায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ১২৩তম বার্ষিক উরস শরীফ উপলক্ষে আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে ২৪টি বগি সম্বলিত ট্রেনটি ভারতের উদ্দেশে যাত্রা শুরু করে। উরস শেষে ট্রেনটি ফিরে আসবে আগামী ১৯ ফেব্রুয়ারি।

বুধবার ট্রেন ছেড়ে যাওয়াকে কেন্দ্র করে রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় হাজার হাজার মানুষের সমাগম ঘটে।

জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের জোড়া মসজিদে হযরত আব্দুল কাদের জিলানী’র (রাঃ) বংশধর হযরত আল বাগদাদী আল মেদিনীপুরী (আ.) মশহুর নাম ‘মওলাপাক’ এর ১২৩তম উরস শরীফ উপলক্ষে বিশেষ ট্রেন ছেড়ে যায়। ট্রেনটিতে ১ হাজার ৩১৮ জন পুরুষ, ৮৫৩ জন নারী ও ৮৫ শিশুসহ মোট ২ হাজার ২৫৬ জন যাত্রী রয়েছে।

বাংলাদেশ-ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে এই উরস স্পেশাল ট্রেনটি চলাচলের ব্যবস্থা করে আসছে। তবে করোনার কারণে ২০২১ ও ২০২২ সালে উরস স্পেশাল ট্রেন যায়নি।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, পূর্বের নির্ধারিত সময় রাত ১০টায় বিশেষ ট্রেনটি ছেড়ে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গিয়েছে। এ সময় রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ, পাকশী রেলওলে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন, কমান্ডেন্ট (আরএনবি) মোর্শেদ আলম, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ফারহান মাহমুদসহ রেলওয়ে ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধএমবাপের রেকর্ড গোলে পিএসজির জয়
পরবর্তী নিবন্ধউত্তরবঙ্গে তিন দিন গ্যাস থাকবে না