২১ আগস্টের শহীদদের প্রতি বশেমুরবিপ্রবি আইন অনুষদের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের উদ্যোগে ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।
শনিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে একুশে আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
পরে শহীদ আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান।
দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি বলেন, এই হামলা ইতিহাসের অন্যতম বর্বর ও ঘৃণিত অধ্যায়। ২১ আগস্টের হামলার জড়িত প্রকাশ্য ও নেপথ্যের কুশীলবদের শান্তি অনতিবিলম্বে কার্যকর করা হোক।
আইন বিভাগের সহকারি অধ্যাপক হুমায়ূন কবীর বলেন, ২১ আগস্টের গ্রেনড হামলা মূল লক্ষ্য ছিল গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করা।
আইন বিভাগের শিক্ষার্থী এস কে ইজাজুর রহমান বলেন, ১৫ আগস্ট যে বিভীষিকার প্রজ্জ্বলন করে স্বাধীনতা বিরোধী গোষ্ঠী তার একটি অব্যহত ধারা ছিল ভয়াল ২১ আগস্ট।
এছাড়া, বশেমুরবিপ্রবি’র আইন বিভাগ ইতিহাসের জঘন্যতম এ হত্যাকান্ডের ঘটনার বিচার ও তদন্তের জন্য প্রয়োজনে কমিশন গঠনের দাবী জানান।

 

 

পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধইউএনওর বাসায় হামলা: কাউন্সিলর মান্না কারাগারে