২০ ফেব্রুয়ারি থেকে ঢাবিতে যান চলাচলে নিয়ন্ত্রণ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি রাত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার সকালে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে ডিএমপি সদর দফতরে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, সকালে ডিএমপি সদর দফতরে একুশে ফেব্রুয়ারির নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার বিষয়ে সভাটি অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী একুশে ফেব্রুয়ারি উপলক্ষে যানবাহন নিয়ন্ত্রণে নির্দিষ্ট স্থানে ব্যানার, দিক-নির্দেশক সাইনবোর্ড স্থাপন করা এবং ডাইভারশন ব্যবস্থা করা হবে। মহান একুশে ফেব্রুয়ারির আগের দিন অর্থাৎ ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যায়ের ভিতরে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ থাকবে।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়কেন্দ্রীক ১২টি পয়েন্টে ব্যারিকেড দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে। নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, ফুলার রোড মোড়, বকশি বাজার ক্রসিং, চাঁনখারপুল ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, জিমনেশিয়াম ক্রসিং, রোমানা ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, টিএসসি সড়কদ্বীপ ও শাহবাগ ক্রসিং।

পার্কিং
একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারে আগতদের মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনেক্স ভবন মাঠ, মন্ত্রিপরিষদের সদস্য, ভিআইপি ও বিদেশি কূটনীতিকদের জন্য ঢাবির খেলার মাঠ (জিমনেশিয়াম) এবং সর্বসাধারণের জন্য নীলক্ষেত-পলাশী, পলাশী ও ঢাকেশ্বরী সড়কসমূহে পার্কিংয়ের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সমন্বয় সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ফায়ার সার্ভিস, সংস্কৃতি মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ৪১০টি উপজেলায় শতভাগ বিদ্যুতের আলো
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার ‘প্যারোলে মুক্তির’ বিষয়ে জানেন না ফখরুল