১ হাজার কোটির পথে ‘কল্কি’

বিনোদন ডেস্ক : ভারতের বক্স অফিস জুড়ে চলছে এখন ‘কল্কি ২৮৯৮ এডি’র রাজত্ব। সিনেমাটি মুক্তির আগেই বিশেষজ্ঞরা ধারণা করেছিলেন, এই ছবি ব্যবসায় নতুন রেকর্ড গড়বে। মুক্তির প্রথম সপ্তাহ শেষে সেটিই প্রমাণ করলো ছবিটি।

সব রেকর্ড ভেঙে দিয়ে মুক্তির মাত্র ৮ দিনে সারাবিশ্বে সাড়ে সাতশ কোটি টাকা আয় করেছে ‘কল্কি’! ফলে আবারও প্রমাণিত হল দক্ষিণী ছবিই এখন গোটা দেশের বক্স অফিসের রাজা।

এছাড়া শুধুমাত্র ভারতেই ছবিটির আয় দাঁড়িয়েছে প্রায় ৪৫০ কোটি। ফলে বিশ্বব্যাপী ছবিটি যে ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করতে আর বেশি সময় নিবে না তা আর বলার অপেক্ষা রাখে না।

রিপোর্ট বলছে, প্রথম দিনেই ১৯১ কোটির ব্যবসা করে সারাবিশ্বে ভারতীয় ছবির ওপেনিং ডে’র সর্বোচ্চ আয়ের তালিকায় তৃতীয় স্থানে নাম লিখিয়েছে ‘কল্কি। যা কিনা ‘কেজিএফ ২’ (১৫৯ কোটি), ‘সালার’ (১৫৮ কোটি), ‘লিও’ (১৪২ কোটি), ‘সাহু’ (১৩০ কোটি), এমনকি শাহরুখ খানের ‘জাওয়ান’ (১২৯ কোটি)-এর রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছে।

‘কল্কি ২৮৯৮ এডি’র পোস্টার
যদিও বক্স অফিসে সেরা ভারতীয় সিনেমার ওপেনার হিসেবে এখনও রাজামৌলীর দুই সিনেমা ‘আরআরআর’ (২২৩ কোটি) এবং ‘বাহুবলি ২’ (২৫০ কোটি) এগিয়ে আছে।

নাগ অশ্বিন পরিচালিত প্রায় ৬০০ কোটি বাজেটের ‘কল্কি’তে অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাডুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানির মতো বড় তারকারা।

মহাভারতের উপর ভিত্তি করে ভবিষ্যতের গল্প নিয়ে ‘কল্কি’র চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন। এই ছবির সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন কমল হাসান। অশ্বথামার চরিত্রে অভিনয় করেছেন বিগ বি। আর কমল হাসান প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিন।

এছাড়াও ছবিতে রয়েছেন দক্ষিণী অভিনেতা ব্রহ্মানন্দম, পশুপতি, শোভনা। ভৈরবের ছায়াসঙ্গী বুজ্জির জন্য কণ্ঠ দিয়েছেন কীর্তি সুরেশ। আর ছবিতে বাঙালির পাওনা কমান্ডার মানসের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়।

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

পূর্ববর্তী নিবন্ধসেন্টমার্টিনে মিয়ানমারের বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গার অনুপ্রবেশ
পরবর্তী নিবন্ধআইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের মেয়াদ বাড়ল