১ কোটি মুচলেকায় জামিন লঙ্কান ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক : ৬ সেপ্টেম্বর ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে শ্রীলঙ্কান পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন সচিত্রা সেনানায়েকে। এবার তাকে শ্রীলঙ্কান আদালত ৫০ লাখ করে দুটি মুচলেকায় ১ কোটি শ্রীলঙ্কান রুপিতে জামিনে মুক্তি দিয়েছে।

কলম্বোর প্রধান ম্যাজিস্ট্রেট সচিত্রা সেনানায়েকের এই জামিন মঞ্জুর করেন বলে জানিয়েছে শ্রীলঙ্কান পুলিশের মিডিয়া বিভাগ। ৫০ লাখ রুপির দুটি সিউরিটিতে (মুচলেকা) তাকে জামিন দেয়া হয়েছে।

 

গত ৬ সেপ্টেম্বর গ্রেফতার হওয়ার পর আদালত তার ভ্রমণের ওপরও নিষেধাজ্ঞা দিয়েছিলো। জামিন পেলেও তার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। অর্থ্যাৎ কোথাও তিনি যেতে পারবন না এবং আগামী ১২ ডিসেম্বর তাকে আবারও আদালতে হাজির হতে হবে।

৩৮ বছর বয়সী এই স্পিনার ২০২০ লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কয়েক ক্রিকেটারকে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত হতে প্ররোচিত করার চেষ্টা করেছিলেন। বিষয়টি তখনই সংশ্লিষ্ট ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে (আকসু) জানিয়েছিল। যদিও সেনানায়েকে সেই টুর্নামেন্টে খেলেননি, সে সময় তিনি শ্রীলঙ্কায় ছিলেন না বলেও জানা যায়।

শ্রীলঙ্কার হয়ে মোট ৭৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সেনানায়েকে। সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৬ সালে। ৪৯ ওয়ানডেতে সেনানায়েকের উইকেট ৫৩, টি-টোয়েন্টিতে তার উইকেট ২৫টি। ২০১৪ সালে একটি টেস্ট খেলেছিলেন। পাকিস্তানের বিপক্ষে সেই টেস্টে তিনি কোনো উইকেট পাননি। আইপিএলে ২০১৩ সালে তাকে ৬ লাখ ২৫ হাজার ডলার দামে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স।

শ্রীলঙ্কাকে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন সেনানায়েকে। ৫ ইনিংস বল করে উইকেট নিয়েছিলেন ৪টি। তবে ওভারপ্রতি খরচ করেছিলেন মাত্র ৪.৮৮ রান।

ওই বছরই সেনানায়েকের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ ওঠে। অ্যাকশন পরিবর্তন করে একই বছর ক্রিকেটে ফিরে আসলেও আগের মত আর কার্যকর ছিলেন না।

 

পূর্ববর্তী নিবন্ধভারত যাওয়ার ৪৮ ঘণ্টা আগে ভিসা পেলো পাকিস্তান
পরবর্তী নিবন্ধপরিণীতির বিয়েতে না আসায় নিন্দার মুখে প্রিয়াঙ্কা