হোসে মরিনহো বরখাস্ত

পপুলার২৪নিউজ ডেস্ক:

কোচ হোসে মরিনহোকে বরখাস্ত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাব ফুটবলের কোচিংয়ে মহারথী হিসেবে বিবেচিত হলেও বরখাস্ত হয়ে ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে হচ্ছে তাকে। এর সাথে ইংলিশ ক্লাবটির সঙ্গে তার আড়াই বছরের সম্পর্কের ইতি ঘটল। মঙ্গলবার এক বিবৃতিতে ম্যানইউ বিষয়টি নিশ্চিত করেছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মরিনহোর শুরুটা ছিল মোটামুটি টাইপের। গেল মৌসুমে রেড ডেভিলদের প্রিমিয়ার লিগের শেষ চারে রাখেন তিনি। কিন্তু এবার মুখ থুবড়ে পড়েছে তারা। পয়েন্ট তালিকার একেবার তলানিতে অবস্থান করছে দলটি। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধান রেকর্ড ১৯ পয়েন্ট। ইতিহাসে কখনও এ দু’দলের পয়েন্ট ব্যবধান এত ছিল না।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে ২৯ গোল হজম করেছে ম্যানইউ। তাও আবার মাত্র ১৭ ম্যাচে। গেল মৌসুমে সব মিলিয়ে হজম করেছিল ২৮ গোল। এছাড়া উয়েফা চ্যাম্পিয়নস লিগে কষ্টেসৃষ্টে গ্রুপপর্বের বৈতরণী অতিক্রম করলেও দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে পড়েছে সাবেক চ্যাম্পিয়নরা।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় মরিনহোকে বরখাস্ত করেছে ম্যানইউ। এখন ক্লাবটির আর কেউ নন বর্ষীয়ান এ কোচ। তার পরিবর্তে ২০১৮-১৯ মৌসুমে অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দেবে ম্যানচেস্টারের দলটি।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনী সহিংসতায় আমরা উদ্বিগ্ন: মার্কিন রাষ্ট্রদূত
পরবর্তী নিবন্ধযুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গ নেই বিএনপির ইশতেহারে!