হিরো আলমকে নিয়ে সিনেমা বানাবো না: অনন্ত জলিল

নিজস্ব প্রতিবেদক: হিরো আলমকে নিয়ে একটি সিনেমা বানানো ঘোষণা দিয়েছিলেন চিত্রনায়ক ও নির্মাতা অনন্ত জলিল। এজন্য গত মাসে চুক্তিবদ্ধ হন তারা। তবে শেষ পর্যন্ত সমালোচনার মুখে হিরো আলমকে নিয়ে সিনেমা বানানোর পরিকল্পনা বাদ দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকালে অনন্ত জলিল তার অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দিয়ে ঘোষণা দেন, ‘আমি হিরো আলমকে নিয়ে কোন সিনেমা বানাবো না এবং পঞ্চাশ হাজার টাকা সাইনিং মানি ফেরৎ নেব না।’

তার এই সিদ্ধান্তের কারণ দেখিয়ে অনন্ত জলিল জানান, সিংহভাগ বিনোদন সাংবাদিকরা এবং চলচ্চিত্র পরিবারের গুণীজনরা হিরো আলমকে নিয়ে সিনেমা বানানোর সিদ্ধান্তে আপত্তি জানাচ্ছেন।

অনন্ত জলিল তার পোস্টে লেখেন, রিসেন্টলি তার (হিরো আলমের) কিছু অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সকলেই আবারো আমাকে নিষেধ করছেন, তাকে নিয়ে সিনেমার না বানানোর অনুরোধ করছেন। সব সময় আমি বিব্রত হচ্ছি হিরো আলমের এসব বিতর্কিত বিষয়গুলোর জন্য।

তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ আমি চলচ্চিত্র অঙ্গনে সম্মানের সহিত কাজ করে আসছি। চলচ্চিত্রের প্রতিটি সংগঠনের সাথে ভালো সম্পর্ক আছে, প্রতিটি সংগঠনই আমাকে সম্মানের চোখে দেখে। তাই এই সম্মান রক্ষার্থে, বিতর্কিত কাউকে নিয়ে আমি সিনেমা বানাতে চাই না। চলচ্চিত্রের কোন সংগঠনই চাচ্ছে না যে আমি হিরো আলমকে নিয়ে সিনেমা বানাই। চলচ্চিত্রের প্রত্যেকটি সংগঠনের সম্মানার্থে আমিও চাই না বিতর্কিত কাউকে নিয়ে সিনেমা বানাতে।

অনন্ত জলিল বলেন, আরেকটি কারণ উল্লেখ না করলেই নয়। কিছুদিন আগে আমি নিজ উদ্যোগে জায়েদ খানের সঙ্গে হিরো আলমকে মিল করিয়ে দিয়েছিলাম এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও তাদেরকে নিয়ে একসঙ্গে লাঞ্চ করেছিলাম। মীমাংসা করে দেওয়ার পরেও একই বিষয় নিয়ে বিভিন্ন জায়গায় হিরো আলম মন্তব্য করছেন যা মোটেও কাম্য নয়। আমার এত ব্যস্ততার মাঝেও আমি তাকে পাশে বসিয়েছিলাম, সে আমার মর্যাদা বোঝে নাই। আমার মর্যাদা যেহেতু বোঝে নাই তাই আমি চাই না ভবিষ্যতে তার দ্বারা আমার মর্যাদা ক্ষুণ্ন হোক।

‘আমি চাচ্ছিলাম তার পাশে দাঁড়িয়ে তাকে সহযোগিতা করার, যাতে করে তার উপকার হয়। এ ধরনের চারিত্রিক বৈশিষ্ট্যসম্পন্ন মানুষের সঙ্গে আমার কাজ করা সম্ভব না। তার এই চারিত্রিক বৈশিষ্ট্যের কারণে আমি আর তাকে নিয়ে সিনেমা বানাবো না’, যোগ করেন তিনি।

সবশেষে তিনি ঘোষণা দেন, পঞ্চাশ হাজার টাকা সাইনিং মানি যেটি দিয়েছি সেটি আমি চাইছি না, সেটি তাকে আমি দিয়ে দিলাম।

পূর্ববর্তী নিবন্ধরূপালী ব্যাংকে প্রণোদনার আওতায় কৃষি ঋণ বিতরণের মূল্যায়ন বিষয়ক ভার্চুয়াল সভা
পরবর্তী নিবন্ধসাবরিনা-সাহেদদের উত্থান সরকারের ছত্রছায়ায়: রিজভী