হাওরের বাঁধ নির্মানে অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

সুনামগঞ্জের অর্ধশতাধিক হওরের বাধ নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ‘হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’ কেন্দ্রীয় কমিটির মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শনিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশগ্রহন করেন।
মানববন্ধন চলাকালে বক্তার বলেন, আমরা দু’মাস আগে বাঁধ নির্মাণে সেনাবাহিনীর অর্ন্তভুক্তিসহ তিনটি দাবি করেছিলাম, একটিও বাস্তবায়ন হয়নি। বাঁধ নির্মাণ, নদী খননসহ সকল কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়নি এবং বাধণির্মানে নীতিমালা লংঘন, অপ্রয়োজনীয় বাঁধের প্রকল্প দিয়ে সরকারি প্রকল্প লুটপাট করা হয়েছে। বক্তারা বলেন, বাধ নির্মাণের নামে প্রশাসন ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যনরা অপ্রয়োজনীয় ও তোষণের প্রকল্পের মাধ্যমে সরকারের কোটি কোটি টাকা অপচয় করেছেন। তাছাড়া বাধেও প্রাক্কলণ ও নীতিমালা কাজের কাজ কিছুই হচ্ছেনা।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নেতা সালেহীন চৌধুরী শুভ’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সভাপতি মুক্তিযুদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরীর খসরু, সহ সভাপতি বীর মুক্তিযুদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সদস্য মুর্শেদ আলম, ইয়কুব বখত বহলুল, সাবেক কাউন্সিলর শামিম রেজা সামু, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, মাসুম হেলাল, এমরানুল হক চৌধুরী, এ কে কুদরত পাশা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধছাতকে সোনারবাংলা স্পোর্টিং ক্লাবের মধ্যমবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন