হাইকোর্টে ১১টি অবকাশকালীন ডেথ রেফারেন্স বেঞ্চ গঠন

নিজস্ব প্রতিবেদক : ডেথ রেফারেন্স মামলার কার্যক্রম পরিচালনার জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১১টি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি। বুধবার (৯ মার্চ) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সই করা এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়েছে, আগামী ২০ মার্চ রোববার থেকে ৩১ মার্চ পর্যন্ত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মৃত্যুদণ্ডাদেশ কনফারমেশনের রেফারেন্স ও তার সঙ্গে সম্পর্কিত অন্যান্য মোকাদ্দমা নিষ্পত্তির লক্ষ্যে নিচে উল্লেখিত অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে।

প্রধান বিচারপতির করা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১১টি বেঞ্চ হলো- হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার, বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি কাজী ইবাদাত হোসেন, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. জাকির হোসেন, বিচারপতি হাবিবুল গণি ও মো. খায়রুল আলম, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি মোহাম্মদ উল্লাহ ও বিচারপপিত মো. আতোয়ার রহমান. বিচারপতি মো. ইকবাল কবির ও মো. কামরুল হোসেন মোল্লা, বিচারপতি এএসএম আব্দুল মোবিন ও বিচারপতি এসএম মনিরুজ্জামান, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল-ইসলাম এবং বিচারপতি এসএম কুদ্দুস জামান ও বিচারপতি মোহাম্মদ আলী।

পূর্ববর্তী নিবন্ধ`জাতি হিসেবে বিশ্বের দরবারে আমাদের মাথা উঁচু করে চলতে হবে’
পরবর্তী নিবন্ধএবার মহেশের বাবুর জুটি বাঁধবেন আলিয়া ভাট