স্বাস্থ্য সচিবের বাড়িতে হামলা : কটিয়াদী থানার ওসি প্রত্যাহার

জেলা প্রতিনিধি:

কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্য সচিবের বাড়িতে হামলার ঘটনায় কটিয়াদী থানার ওসি এমএ জলিলকে প্রত্যাহার করা হয়েছে। রোববার সকালে তাকে ঢাকা রেঞ্জে প্রত্যাহার করা হয়।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে শনিবারের হামলা, ভাঙচুরের ঘটনায় কটিয়াদী থানায় পৃথক দুটি মামলা হয়েছে। শনিবার রাতে কটিয়াদী উপজেলার সহকারী কমিশনার ভূমি ও উপজেলা প্রকৌশলী বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে।

কটিয়াদী উপজেলার চান্দপুরে নিজের গ্রামের বাড়ির পেছনে একটি বিতর্কিত জমিতে কমিউনিটি ক্লিনিক নির্মাণকে কেন্দ্র করে শনিবার স্থানীয় এমপির লোকজন ক্লিনিকে হামলা ও ভাঙচুর করে। স্থানীয়দের তোপের মুখে পড়েন স্বাস্থ্য সুরক্ষা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

এমপির সমর্থকদের হামলা ও ভাঙচুরের পর দীর্ঘসময় নিজ বাড়িতে অবরুদ্ধ থাকার পর বিকেল ৪টার দিকে পুলিশ প্রহরায় গ্রাম ছাড়েন তিনি।

অবরুদ্ধদশা থেকে বের হয়ে প্রশাসনের নিরাপত্তা বলয়ে গ্রাম ছাড়ার আগে তিনি অভিযোগ করেন, এমপির নির্দেশে তার উদ্যোগে নির্মিত কমিউনিটি ক্লিনিক এবং বাড়িতে ভাঙচুর ও হামলা করেছে তার সমর্থকরা।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেন কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ। তিনি বলেন, আমাকে না জানিয়ে এলাকার উন্নয়ন কাজ করা হচ্ছে। আমি যদি নির্দেশ দেই, তাহলে উনি (সচিব) এলাকাতেই আসতে পারবেন না।

স্বাস্থ্য সুরক্ষা বিভাগের সচিব মো. আবদুল মান্নান কটিয়াদী উপজেলার চান্দপুর গ্রামে তার বাড়ির পেছনে একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করছেন। অভিযোগ রয়েছে- শনিবার সকালে ওই ক্লিনিকের সংযোগ সড়কের কাজ চলার সময় স্থানীয় এমপি নূর মোহাম্মদের সমর্থকরা হামলা চালায়।

এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার আশরাফুল আলমসহ বেশ কয়েকজন আহত হন। সংঘর্ষের সময় সচিব আবদুল মান্নান নিজ বাড়িতে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ ছিলেন।

খবর পেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিপুল সংখ্যক পুলিশ ও র্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনপর পর সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবীর।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারে দ্বিতীয় দিনের মতো হাজারো মানুষের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধকরোনাভাইরাসের টিকা নিলেন স্বাস্থ্যমন্ত্রী